অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীকে লাঞ্ছিত করায় কারাগারে বাস মালিক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯ | আপডেট: ১০:৪৮:অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯
ছবিঃ সংগৃহিত

যাত্রীদের হয়রানি ও লাঞ্ছিত করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পদ্মা লাইন পরিবহনের বাসের মালিককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন । রবিবার মানিকগঞ্জে এ ঘটনা ঘটে।

কারাদণ্ডপ্রাপ্ত বাস মালিক ফরিদ আহমেদকে কয়েদি পরোয়ানাসহ কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের বিচারক এবং শিবালয় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন।

তিনি বলেন, অতিরিক্ত ভাড়া আদায়সহ যাত্রী হয়রানি বন্ধে গত তিনদিন ধরে নিয়মিত ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় রবিবার সকালে মহাসড়কের উথুলী-পাটুরিয়া সংযোগস্থলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নীলাচল, হিমাচল, সেল্ফি, শুভযাত্রাসহ ৮টি বাসকে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ১৫টি বাসের যাত্রীদের কাছ থেকে আদায়কৃত অতিরিক্ত ভাড়ার ৩৭ হাজার ৫০০ টাকা ফেরত দেয়া হয়।

যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে পদ্মা লাইনের বাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বাসে থাকা মালিক ফরিদ আহমেদ যাত্রীদের উপর ক্ষিপ্ত হন।

তিনি যাত্রীসহ বাসটিকে মহাসড়ক থেকে একটি আঞ্চলিক সড়কে নিয়ে যাত্রীদের নামিয়ে দেন। কয়েকজন যাত্রী এর প্রতিবাদ করলে বাসের মালিক ৭-৮ জন যাত্রীকে মারধর করেন।

পাটুরিয়া থেকে গাবতলীগামী ঐ বাসের যাত্রীরা মোবাইলে ভ্রাম্যমাণ আদালতকে বিষয়টি জানান। এসময় শিবালয় থানার এসআই জহিরুল ইসলাম এবং সঙ্গীয় ফোর্সসহ তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে বাস মালিককে আটক করেন।