অত্যন্ত সুলভ মূল্যে আন্তর্জাতিক মানের চক্ষু চিকিৎসা সেবা দিচ্ছে বঙ্গমাতা হাসপাতাল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৯ | আপডেট: ২:০৪:অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৯
সংগৃহীত

গাজীপুরের কাশিমপুর সারাবো তেঁতুইবাড়ি এলাকায় অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের চক্ষু বিভাগে আমরা কজন।

দৃষ্টির সুরক্ষাই আমাদের দায়িত্ব এবং কর্তব্য। বিগত পাঁচ-ছ বছর ধরে প্রতি শনিবার আমি একজন ভিজিটিং কনসালটেন্ট হিসেবে বঙ্গমাতা হাসপাতালে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কর্মরত আছি।

আপনারা অত্যন্ত সুলভ মূল্যে প্রতি শনিবার আমার কাছ থেকে আধুনিক চক্ষু চিকিৎসা সেবা গ্রহন করতে পারেন। বঙ্গমাতা হাসপাতালে আপনাদের চক্ষু চিকিৎসা সেবা দিতে পেরে আমি গর্বিত এবং নিজেকে ধন্য মনে করি।

এই আন্তর্জাতিক মানের হাসপাতালটি বিখ্যাত মালয়েশিয়ান স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান কেপিজের (কামপুলান পেরুতান জহুর) সহযোগিতায় প্রতিষ্ঠা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট।

কেপিজে পরিচালিত এই হাসপাতালে বাংলাদেশি ও মালয়েশিয়ান প্রখ্যাত চিকিৎসকগন বিভিন্ন বিষয়ে চিকিৎসা সেবা দিয়ে থাকেন। আন্তর্জাতিক মানের হাসপাতালে যেসব সেবা থাকে, তার সবকিছুই আছে এই হাসপাতালে।

এছাড়াও দরিদ্র রোগীরা সেবা নিতে পারেন এক-তৃতীয়াংশ খরচেই এবং ৩০ শতাংশ রোগী, যারা সুবিধাবঞ্চিত তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়। আশা করি আপনারা বঙ্গমাতা হাসপাতালের চক্ষু বিভাগে এসে আধুনিক চক্ষু চিকিৎসা সেবার সুযোগ গ্রহন করবেন।

লেখক: অধ্যাপক ডাঃ দীন মোহাম্মদ নূরুল হক, চক্ষু বিশেষজ্ঞ ও সাবেক মহাপরিচালক স্বাস্থ্য