অদৃশ্য বিষে মৃত্যু ছাড়ালো ৩০ লাখ ৭১ হাজার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, এপ্রিল ২২, ২০২১ | আপডেট: ১১:০১:পূর্বাহ্ণ, এপ্রিল ২২, ২০২১

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বে ছড়িয়ে পড়ে এই মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ। প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চল।

মহামারী করোনার দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও সাড়ে ১৪ হাজার লোকের। যার মধ্যে সবচেয়ে বেশি ৩ হাজার ১শ ৫৭ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে, আর ভারতে মারা গেছে ২ হজার ১০২ জন।

এসময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৮ লাখ ৮৭ হাজার ৭৬৪ জন। টিকা কার্যক্রম চললেও মৃত্যুর মিছিল অব্যাহত থাকায় তাই চরম অস্বস্তিতে বিশ্ববাসী।

করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ কোটি ৪৪ লাখ ৩১ হাজার ৮৬৯ জনে এবং মৃত্যু ছাড়িয়েছে ৩০ লাখ ৭১ হাজার ৬২৫ জন। অন্যদিকে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ২৮ লাখ ৯৫ হাজার ৬৯৪ জন।

প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা মার্কিন মুলুকে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৬ লাখ ২ হাজার ৫১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৩ হাজার ৩৩০ জনের।

সংক্রমণে ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে উঠে বসা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৮০৬ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৬৭২ জনের। দেশটিতে হু হু করে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার।