অধ্যক্ষ লাঞ্ছনার প্রতিবাদে গাজীপুরে ডুয়েটে মানববন্ধন

জড়িতদের ছাত্রত্ব বাতিলের দাবি

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯ | আপডেট: ৬:২৭:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯
ছবি: টিবিটি

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)-এর দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী এবং রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদকে লাঞ্ছিত করার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে বক্তারা জড়িত শিক্ষার্থীদের ছাত্রত্ববাতিল করাসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সোমবার বিকেলে ডুয়েটের মূল ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীরা এ মানববন্ধন করেছে। ডুয়েটের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধনে বক্তব্য রাখেন, ছাত্রলীগ ডুয়েট শাখার সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী, চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. আশরাফুল ইসলাম, হারুন-অর-রশিদ ও মাজেদ পারভেজ, তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরফিনা খাতুন ও মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ ডুয়েটের ইলেক্ট্রিক এন্ড ইলেক্ট্রিনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় ব্যাচের ছাত্র ছিলেন। বর্তমানে তিনি রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন।

গত ২ নভেম্বর দুপুরে নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে অফিসে যাওয়ার পথে অধ্যক্ষ ফরিদ উদ্দিনকে ওই প্রতিষ্ঠানের বখাটে কিছু শিক্ষার্থী তাকে লাঞ্চিত করে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে এ ঘটনায় জড়িত সকলকে দ্রæত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাই। তাদের ওই প্রতিষ্ঠান থেকে ছাত্রত্ববাতিল তথা বহিস্কারের দাবি জানিয়েছেন বক্তরা।