অনুমোদনহীন ওষুধ বিক্রি, ৬ ফার্মেসিকে পৌনে ৯ লাখ টাকা জরিমানা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০ | আপডেট: ৫:৩৩:অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০
ছবি: সংগৃহীত

রাজধানীর বনানীতে অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রির অভিযোগে ছয়টি ফার্মেসিকে ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাব-৪-এর ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে রাজধানীর বনানী থানার বনানী-২ কাঁচাবাজার এলাকায় অভিযান চালায় র‍্যাব-৪-এর একটি ভ্রাম্যমাণ আদালত। ওষুধ প্রশাসনের অনুমোদন ছাড়া ও আমদানি নিষিদ্ধ বিভিন্ন ধরনের ওষুধ মজুত ও বিক্রির দায়ে ওই ছয় ফার্মেসিকে জরিমানা কার হয়।

অভিযানের তথ্য নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, ঔষধ প্রশাসনের অনুমোদন ছাড়া এবং আমদানি নিষিদ্ধ বিভিন্ন প্রকার ওষুধ মজুদ ও বিক্রয় করছে এমন অভিযোগের ভিত্তিতে বনানী-২ কাঁচাবাজার এলাকার ছয়টি ফার্মেসিতে অভিযান চালানো হয়। অনিয়মের প্রমাণ পাওয়ায় ফার্মেসিগুলোকে ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ফার্মেসিগুলো হলো-মানহা ফার্মেসি-১, মানহা ফার্মেসি-২, বিসমিল্লাহ ফার্মেসি বনানী-২, আমেনা ফার্মেসি, মক্কা ফার্মেসি, ঈশান ফার্মেসি। এদের মধ্যে ঈশান ফার্মেসিকে ৫ লাখ, বিসমিল্লাহ ফার্মেসিকে দেড় লাখ, মানহা ফার্মেসির দুটি শাখাকে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া বাকি ফার্মেসিগুলোসহ মোট ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।