অন্যমনস্ক হয়ে বিমানবন্দরেই সন্তানকে ফেলে আসেন মা, অনুরোধে ফিরলো বিমান

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৯ | আপডেট: ৮:৫৮:অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৯

সন্তানকে ফ্লাইটে নিতে ভুলে যাওয়ার কারণে উড্ডয়নের পর আবার বিমানবন্দরে ফিরে এসেছে সৌদি আরবের একটি বিমান। সম্প্রতি জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে যাওয়া এসভি৮৩২ ফ্লাইটে এমন ঘটনা ঘটেছে।

সৌদির গণমাধ্যমের উদ্বৃতি দিয়ে ডেইলি মেইল এর প্রতিবেদনে বলা হয়েছে, বিমানে ওঠার পর ওই নারী যখন বুঝতে পারলেন তার সন্তানকে টার্মিনালে রেখে এসেছেন, তখন তিনি বিমানের ক্রুদের বিষয়টি জানিয়েছেন। পাইলট তখন জেদ্দায় ফিরে আসতে বিমানের ট্রাফিক কন্ট্রোলারদের কাছ থেকে অনুমতি চেয়েছিলেন।

এক ভিডিওতে দেখা যায় এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে পাইলট অস্বাভাবিক কথা বলছেন। কথোপকথনে তিনি ফের কিং আব্দুল আজিজ বিমান বন্দরে ফেরার অনুমতি চান। পাইলট বলেন, আল্লাহ আমাদের সহায় হোন। আমরা কি পুনরায় ফিরতে পারি।

এমন কথোপকথন ট্রাফিক কন্ট্রোলারদের কাছে অস্বাভাবিক মনে হয়। তখন তিনি পাইলটের কাছে এর কারণ জানতে চান। জবাবে পাইলট বলেন, এই ফ্লাইটটিকে ফিরতে অনুরোধ জানানো হয়েছে। একজন যাত্রী তার শিশু সন্তানকে ভুলে রেখে এসেছেন। ট্রাফিক অপারেটর প্রথমে অনুমতি দিতে রাজি হননি। পরে ফের অপারেটর জানান, ঠিক আছে, তুমি ফেরত যেতে পার।

বিমানে এভাবে মাঝপথ থেকে ফিরে আসার ঘটনা বিরল। ২০১৩ সালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস থেকে নিউইয়র্কগামী একটি বিমান এবং পরের বছর দক্ষিণ কোরিয়া থেকে নিউইয়র্কগামী আরেকটি বিমান সিউলে ফিরে এসেছিল।