অবশেষে ইভাঙ্কাকেও হারাচ্ছেন ট্রাম্প

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১ | আপডেট: ৭:৫৩:অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১

শেষ বেলায় বাবা ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন মেয়ে ইভাঙ্কাও। নিজের রাজনৈতিক ক্যারিয়ার উজ্জ্বল করতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট-নির্বাচিত জো বাইডেনের শপথ অনুষ্ঠানে যোগ দিতে চান তিনি।

রাজনৈতিক ক্যারিয়ার বাঁচিয়ে রেখে ইতিবাচকভাবে সামনে এগিয়ে যাওয়ার জন্য এটা করা দরকার মনে করেন ইভাঙ্কা। কিন্তু ট্রাম্প সেটা পছন্দ করছেন না।

একে সবচেয়ে খারাপ সিদ্ধান্ত হবে বলে মেয়েকে সতর্ক করে দিয়েছেন বিদায়ী প্রেসিডেন্ট। বিষয়টি নিয়ে বাপ-মেয়ের মধ্যে তীব্র মতবিরোধ দেখা দিয়েছে ডেইলি মেইল জানিয়েছে।

গত সপ্তাহে মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে সমর্থকদের তাণ্ডব চালানোর থেকেই হোয়াইট হাউজে নিজেকে ‘অনেকটা বন্দি’ করে রেখেছেন ট্রাম্প। তবে মেয়ের এমন সিদ্ধান্তে ট্রাম্প নড়েচড়ে বসেছেন বলে জানা গেছে।

ডেমোক্রেট নেতা বাইডেন আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন। কিন্তু রীতি ভেঙে সেই শপথ অনুষ্ঠানে যোগ না দেয়ার কথা জানিয়েছেন ট্রাম্প। তবে হোয়াইট হাউজের একটি সূত্র জানিয়েছে, ‘ভবিষ্যতে সমর্থন’ পেতে শপথ অনুষ্ঠানে হাজির হওয়ার ব্যাপারে আশাবাদী ইভাঙ্কা।

৭৪ বছর বয়সী ট্রাম্পের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন ৩৯ বছর বয়সী ইভাঙ্কা। বুধবার (৮ জানুয়ারি) ক্যাপিটল হিলে দাঙ্গাকারীদের সরে যাওয়ার ব্যাপারে তার বাবাকে বোঝানোর ব্যাপারেও নাকি ইভাঙ্কার হাত রয়েছে বলে জানা গেছে।

সূত্রটির বরাত দিয়ে ডেইলি মেইল জানিয়েছে, নিজের সম্ভাবনাময় রাজনৈতিক ক্যারিয়ার ঝুঁকির মুখে পড়া নিয়ে উদ্বিগ্ন ইভাঙ্কা। তাই নিজের সুনাম রক্ষায় প্রয়োজনীয় সবকিছুই করছেন তিনি। যদিও মেয়ের এমন সিদ্ধান্তে ট্রাম্প বেজায় চটেছেন।

এমনকি পরিবারকে তার সঙ্গে থাকারও আহ্বান জানিয়েছেন ট্রাম্প। আর ইভাঙ্কার এই সিদ্ধান্তকে একটি ‘অপমান’ হিসেবেও বর্ণনা করেছেন তিনি। এটা ইভাঙ্কার জীবনের সবচেয়ে বাজে সিদ্ধান্ত বলেও নাকি ট্রাম্প মন্তব্য করেছেন বলে জানিয়েছে সূত্রটি।