অবশেষে জামিন পেলেন নওশাবা

প্রকাশিত: ১০:০৩ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৮ | আপডেট: ১০:০৩:পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৮

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবাকে জামিন দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ছুটির দিনের জরুরি আদালতের বিচারক ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস ১ অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

এর আগে সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালত আসামির জামিন নাকচের আদেশ দেন।

নওশাবার আইনজীবী এ এইচ ইমরুল কাওসার জানান, ‘অসুস্থতার কথা বিবেচনা করেই জামিন দেয়া হয়েছে। তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নেয়ার কথা ছিল। এখন জামিন হওয়ায় অন্য কোনো বেসরকারি হাসপাতালে ভর্তি করা হবে।’

৪ আগস্ট বিকালে ধানমণ্ডিতে শিক্ষার্থীদের সঙ্গে দুর্বৃত্তের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় ফেসবুক লাইভে হাজির হয়েছিলেন ঢাকা অ্যাটাক ছবির অভিনেত্রী কাজী নওশাবা। তখন তিনি ছাত্র আন্দোলনে হামলা নিয়ে বিভিন্ন কথা বলেন যেগুলোকে পরে গুজব বলে অভিহিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এরপর গুজব ছড়ানোর অভিযোগে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলা করে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য দুই দফায় রিমান্ড শেষে গত ১৩ আগস্ট আদালতে হাজির করলে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন নওশাবা। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।