অবশেষে বিমানসহ নিখোঁজ আর্জেন্টাইন ফুটবলার সালার মরদেহ উদ্ধার

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৯ | আপডেট: ৩:২৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৯

শেষ পর্যন্ত পাওয়া গেল গত ২১ জানুয়ারি বিমানসহ নিখোঁজ হয়ে যাওয়া আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালার মরদেহ। এর আগে গত রোববার (৩ ফেব্রুয়ারি) উদ্ধার করা হয়েছিল সালাকে নিয়ে নিখোঁজ হওয়া বিমানের ধ্বংসাবশেষ। আর সেই ধ্বংসাবশেষ থেকেই উদ্ধার করা হয়েছে সালার মরদেহ।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) উদ্ধারকাজের সঙ্গে জড়িত থাকা ডরসেট পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। তবে এখনো বিমানের পাইলট ডেভিড ইবটসনের ব্যাপারে কোনো তথ্য নিশ্চিত হওয়া যায়নি।

ফ্রান্স ও কার্ডিফের মাঝে ইংলিশ চ্যানেল অতিক্রমের সময় প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালাকে বহনকারী এক ইঞ্জিনের বিমানটি পাইলট ডেভিড ইবটসনসহ হুট করেই নিখোঁজ হয়ে যায়।অনেক খোঁজাখুঁজির পরেও সালা কিংবা তার পাইলটের কোনো খোঁজ পায়নি অনুসন্ধানকারীরা।

এরপর ঘটনার প্রায় ১৩ দিন পর গত ৩ ফেব্রুয়ারি তদন্ত কর্মকর্তারা দাবী করে নিখোঁজ সেই বিমানটির খোঁজ পাওয়া গিয়েছে। ইংলিশ চ্যানেলের সমুদ্রতীরে বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধার করা গিয়েছে বলে জানায় ব্রিটিশ এয়ার অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্রাঞ্চ (এএআইবি)।

তারা এটিও নিশ্চিত করেছিল যে ধ্বংসাবশেষের মধ্যে মরদেহ রয়েছে একটি। তবে তাৎক্ষণিকভাবে সেটি উদ্ধার করা সম্ভব হয়নি। অবশেষে ৭ ফেব্রুয়ারি মরদেহ উদ্ধার করে সেটিকে সালার মরদেহ হিসেবেই নিশ্চিত করেছে ডরসেট পুলিশ।

ডরসেট পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘মরদেহটি পোর্টল্যান্ড পোর্টে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই ৭ ফেব্রিয়ারি, ২০১৯ আমরা নিশ্চিত হতে পেরেছি সেটি পেশাদার ফুটবলার এমিলিয়ানো সালারই।

আমরা সালা এবং পাইলট ইবটসনের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। তারাও আমাদের সহায়তা করছে। দুই পরিবারের জন্যই আমাদের সমবেদনা রয়েছে।’