অবশেষে রাজশাহী মহানগর ছাত্রদলের নতুন ৯ ইউনিট কমিটি স্থগিত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮ | আপডেট: ৬:০১:অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮

অবশেষে রাজশাহী মহানগর ছাত্রদলের নতুন নয়টি ইউনিট কমিটি স্থগিত করা হয়েছে। ঘোষণার দুইদিন পর ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক সোমবার (২৭ আগস্ট) সন্ধ্যায় মহানগর ছাত্রদলের এক বিজ্ঞপ্তিতে নয়টি নতুন কমিটি স্থগিত করা হয়।

মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবির স্বাক্ষরিত ওই বিজ্ঞিপ্তিতে বলা হয়, নগর ছাত্রদলের সিদ্ধান্ত অনুযায়ী গত শনিবার (২৫ আগস্ট) শাখার অধীনস্থ তিনটি শিক্ষা প্রতিষ্ঠান ও ছয়টি থানা ইউনিট কমিটি অনুমোদন দেওয়া হয়েছিল। কিন্তু ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক ওই ইউনিটগুলোর কমিটি সাময়িকভাবে স্থগিত করা হলো।

শনিবার মহানগরীর বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার, শাহ মখদুম, কাশিয়াডাঙ্গা ও চন্দ্রিমা থানা এবং রাজশাহী কলেজ, সিটি কলেজ এবং নিউ গভ. ডিগ্রি কলেজ ছাত্রদলের কমিটি ঘোষণা করে মহানগর ছাত্রদল। এসব কমিটিতে পদ না পেয়ে রোববার (২৬ আগস্ট) দুপুরে ছাত্রদলের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে গিয়ে তালা দেন। পরে বিকেলে নতুন কমিটির নেতারা তালা ভেঙে পরিচিতি সভা করেন। রোববার দলীয় কার্যালয়ে তালা দেওয়ার সময় মহানগর ছাত্রদলের সহ-সভাপতি আরিফুজ্জামানও উপস্থিত ছিলেন।

এই ঘটনার জেরে সোমবার দুপুরে রাজশাহী মহানগর বিএনপি কার্যালয়ে ভাঙচুর চালায় পদবঞ্চিত ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় তারা নতুন কমিটির কয়েকজন নেতাকে মারপিট করে এবং চেয়ার-টেবিল ও জানালার কাচ ভাঙচুর করে।

জানতে চাইলে আরিফুজ্জামান বলেন, হামলার ঘটনা শুনে তিনি কার্যালয়ে গিয়েছিলেন। তবে সেখানে তিনি কাউকে পাননি।

আরিফুজ্জামান বলেন, নতুন কমিটির নেতাকর্মীরা সভা করছিলেন। ছেলেরা গিয়ে তাদের বের হয়ে যেতে বলে। তখন নতুন কমিটির নেতারা আমাদের ছেলেদের গায়ে হাত তোলেন। এ সময় পদবঞ্চিতদের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোঁড়াছুড়ির ঘটনা ঘটে। যা খুবই দুঃখজনক।

সিটি কলেজ ছাত্রদলের নতুন কমিটির সাধারণ সম্পাদক এমদাদুল হক লিমন দাবি করেন, তারা দলীয় কার্যালয়ে পরিচিতি সভা করার জন্য বেলা ১১টা থেকে অবস্থান করছিলেন। দুপুরে কিছু নেতাকর্মী এসে তাদের ওপর হামলা চালায়। এসময় তারা দলীয় কার্যালয়ের চেয়ার-টেবিল ও জানালার কাচও ভাঙচুর করে।

বাধা দিতে গিলে রাজপাড়া থানা ছাত্রদলের নতুন সাধারণ সম্পাদক রাতুল, চন্দ্রিমা থানা ছাত্রদলের নতুন সভাপতি হাফিজুর রহমান এবং শাহ মখদুম থানা ছাত্রদলের নতুন সাধারণ সম্পাদক আবুল বাসারকে পিটিয়ে জখম করা হয়। এ সময় তাদের হামলায় আরও কয়েকজন আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, নতুন কমিটি নিয়ে অভ্যন্তরীণ দ্বন্দ্বের জের ধরে বিএনপির দলীয় কার্যালয়ে সোমবার দুপুরে হামলা হয়েছে। খবর পেয়ে পুলিশ পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ নিয়ে থানায় কোনো অভিযোগ করা হয়নি। অভিযোগ করা হলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।