অবিশ্বাস্য কাণ্ড! বাতাসে উড়ছে ট্রাক (ভিডিও)

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, মে ১২, ২০২০ | আপডেট: ৯:৪৭:অপরাহ্ণ, মে ১২, ২০২০

চীনের ইনচুয়ান প্রদেশে এক অদ্ভুত ছবি ধরা পড়ল রাস্তায় ‌লাগানো সিসিটিভি ক্যামেরায়। ফুটেজটিতে দেখা যাচ্ছে, বাতাসের তোড়ে একটি ট্রাক শূন্যে উঠে যাচ্ছে। পরে উল্টে গিয়ে রাস্তার পাশেই এক লাইটপোস্টকে ধাক্কা মেরে মাটিতে পড়ে আবার সোজা হয়ে দাঁড়িয়ে যাচ্ছে। পুরোটাই ঘটাচ্ছে শক্তিশালী বাতাসের কারণে।

প্রায় দুই টনের মতো ওজনের ওই ট্রাকটিকে বাতাসে পাতার মতো পাক খেতে দেখে আঁতকে ওঠেছেন নেটিজেনরা। ট্রাকটি ভারি হওয়া সত্ত্বেও কী করে বাতাসের প্রভাবের কারণে ওভাবে পাক খাইয়ে ছুড়ে ফেলে দিল তা ভেবে পাচ্ছেন না নেটিজেনরা। এছাড়াও আশ্চর্যের বিষয়, ট্রাকের পেছনে অপেক্ষমাণ গাড়িগুলো একই রকম রয়েছে। অন্যকোনো গাড়ির কোনো ক্ষতি হয়নি।

‘ওয়েইবো’ কিংবা ‘মিয়াওপাই’র মতো চীনের সোশ্যাল মিডিয়াগুলোতে ভাইরাল হয়ে গেয়েছে এই ঘটনার সিসিটিভি ফুটেজ। ফুটেজটিতে দেখা যাচ্ছে, কিভাবে বাতাসের তাণ্ডবে ট্রাকটিকে নাজেহাল হতে হলো।

ভিডিওটি দেখুন এখানে

সাংহাইপোস্ট’র এক প্রতিবেদন বলছে, এই ধরনের ঘটনা ঝোড়ো বাতাসের কারণে হয়নি। এটা সাইক্লোনের দাপট। তবে সৌভাগ্যবশত ট্রাক চালক সিট বেল্ট পরে থাকায় তার বড় কোনো ক্ষতি হয়নি। সামান্য কিছু ক্ষতচিহ্ন ছাড়া তার শরীরে তেমন কোনো ক্ষতি করতে পারেনি সাইক্লোন।

বিশেষজ্ঞরা এখনো বোঝার চেষ্টা করছেন‌ ওই ঘটনার পেছনে কী কারণ রয়েছে। সে বিষয়টি নিয়ে এখনো নিশ্চিত নন তারা। এর আগে ২০১৭ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে ঝড়ে এভাবেই এক শপিং সেন্টারের বাইরে পার্ক করে রাখা গাড়িগুলোকে পাক খেতে দেখা গিয়েছিল।

-কালের কণ্ঠ।