অব্যাহতির পরই পানিসম্পদ প্রতিমন্ত্রীর সাবেক ব্যক্তিগত কর্মকর্তা আটক

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০ | আপডেট: ৫:২০:অপরাহ্ণ, জুন ১৮, ২০২০
প্রতীকী ছবি

দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার এক দিন পর পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের ব্যক্তিগত কর্মকর্তা হাদিস মীরকে আটক করেছে পুলিশ। তবে কী কারণে তাকে আটক করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

বরিশাল নগরীর পশ্চিম কাউনিয়া হাওলাদার বাড়ি সড়কের একটি বাসা থেকে বুধবার সন্ধ্যায় তাকে আটক করা হয়।

বুধবার দিবাগত রাত সাড়ে এগারোটার দিকে বিষয়টি নিশ্চিত করে কাউনিয়া থানা পুলিশ জানান, শহরের পশ্চিম কাউনিয়ার হাওলাদার বাড়ি সড়কের একটি বাসা থেকে তাকে আটক করা হয়েছে।

এর আগে ১৬ জুন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তার পদ থেকে হাদিস মীরকে অব্যাহতি দেয়া হয়।

বিষয়টি মঙ্গলবার প্রকাশের একদিনের মাথায় বুধবার তাকে আটক করেছে পুলিশ। তবে কোন অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে কাউনিয়া থানার দায়িত্বশীল এক অফিসার জানান, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে হাদিস মীরকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ চলছে।

উল্লেখ্য, পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হাদিস মীরের বিরুদ্ধে সাস্প্রতিকালে অবৈধভাবে অর্থের মালিক হওয়াসহ টিআর কাবিখা আত্মসাতের অভিযোগ ওঠে। সর্বশেষ নিজগ্রাম সদর উপজেলার সাপানিয়ায় জমিসংক্রান্ত বিরোধের জেরধরে স্বামী-স্ত্রীকে মারধর করে হাসপাতালে পাঠানো হয়। পরে প্রতিমন্ত্রীর নাম ব্যবহার করে প্রশাসনিক সুবিধা নিয়ে উল্টো ওই দম্পত্তির বিরুদ্ধে মামলা দিয়ে তাদের গ্রেফতার করিয়ে কারাগারে প্রেরণের অভিযোগ রয়েছে।