অযত্নে থাকা প্রধানমন্ত্রীর নামফলক পরিষ্কার করলো ছাত্রলীগ

প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮ | আপডেট: ১:২৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮

মো. নাঈম হোসেন, পবিপ্রবি(পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর দুমকিতে অযত্নে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মৃতি বিজড়িত দুমকি প্রশাসনিক উপজেলার উদ্বোধনী ফলকটি পরিষ্কার করলো পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও দুমকি উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

দীর্ঘ ১৭ বছর প্রধানমন্ত্রীর উদ্বোধনকৃত ফলকটি অযত্ন, অবহেলায় ফেলে রাখে স্থানীয় উপজেলা পরিষদ ও প্রশাসন। মঙ্গলবার সকাল ৮ টায় পবিপ্রবি শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মো. নাঈম হোসেন, দপ্তর সম্পাদক মো. তুহিন রায়হান ও দুমকি উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এইচ.এম রিয়াদের নেতৃত্বে একদল ছাত্রলীগ কর্মী নাম ফলকটির উপর থেকে ঝোঁপ-ঝাড় সরিয়ে ধুয়ে মুছে পরিষ্কার করে। এছাড়া পরিত্যক্ত ফলকটির পাশে থাকা ডাস্টবিনের ময়লা অাবর্জনাও সরিয়ে নেন ছাত্রলীগ নেতারা।

এতে লেবুখালী-বাউফল আঞ্চলিক সড়কের পাশে উপজেলা গেইটের সামনে অবস্থিত নাম ফলকটি আবারো মাথা উঁচু করে দাড়ায়। উপজেলা প্রশাসনের নাম ফলক পরিষ্কার করার বিষয়টি শুনে তাৎক্ষনিক সেখানে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান অাহমেদ। এসময় ছাত্রলীগ নেতাদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে নামকফলকটির সৌন্দর্য বর্ধনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার অাশ্বাস দেন তিনি।

এদিকে ছাত্রলীগের এমন ইতিবাচক কর্মকান্ডের ভূয়সী প্রসংশা করেছেন স্থানীয়রা। এবিষয়ে জানতে চাইলে পবিপ্রবি শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মো. নাঈম হোসেন ও দপ্তর সম্পাদক তুহিন রায়হান বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা এসব কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অাদর্শ ধারন করা ছাত্রলীগের প্রতিচ্ছ্ববি এটি।