অর্ধনগ্ন হয়ে নাচার ভিডিওটি পীর হাবিবের না

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৯ | আপডেট: ১০:২১:অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৯

দুইদিন ধরে সোশ্যাল মিডিয়ায় মদ খেয়ে অর্ধনগ্ন হয়ে এক ব্যক্তির নাচার ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওটি পোস্ট করে বলা হচ্ছে, এই ভিডিওতে থাকা ব্যক্তি সাংবাদিক পীর হাবিবুর রহমান। কিন্তু এ নিয়ে অনুসন্ধান করতে গেলে পীর হাবিবকে চেনেন এমন কেউই বলেননি, ভিডিওটি তার।

সত্যতা বাছাইয়ের ওয়েবসাইট বিডি ফ্যাক্ট, ছড়ানোর পর ইন্টারনেটে ভিডিওটির মূল উৎস খুঁজে বের করার চেষ্টা করে। এতে সবচেয়ে পুরনো ভিডিওটি তারা পায়া ভারতীয় একটি ইউটিউব চ্যানেলে। চলতি অক্টোবর মাসের ২ তারিখ এটি আপলোড করা হয়।

ভুয়া নামে এভাবেই ছড়ানো হচ্ছে ভিডিওটি


পীর হাবিবকে ব্যক্তিগতভাবে চেনেন এমন একাধিক সাংবাদিক ভিডিওটি দেখে জানিয়েছেন, ভিডিওর ব্যক্তি পীর হাবিব নন। তাদের মতে, পীর হাবিবের সঙ্গে দৃশ্যমান ব্যক্তির চেহারার মিল যতটুকু, অমিল তার চেয়ে বেশি স্পষ্ট। তারা বিশেষভাবে নৃত্যরত ব্যক্তিটির শারীরিক ফিটনেস ও নাচের সময়ের স্বতঃস্ফূর্ত বডি ল্যাংগুয়েজের কথা বলেছেন, যা পীর হাবিবের সাথে কোনোভাবেই যায় না।

এছাড়া হাবিবের বিভিন্ন সময়ের একাধিক ছবির সাথে মিলিয়ে দেখে তার চুলের স্টাইল (কপালের ওপরে লম্বা ও খাড়া চুল) এবং ঘন ভ্রুর সাথে ভিডিওতে দেখা যাওয়া ব্যক্তির চুলের স্টাইল ও ভ্রুর মিল পাওয়া যায়নি।

পীর হাবিবুর রহমান এ ব্যাপারে বলেন, সম্প্রতি ক্যাসিনোবিরোধী অভিযানে প্রধানমন্ত্রীর অনড় অবস্থানকে আমি আমার লেখায় সমর্থন জানিয়েছি। এ কারণে বিএনপি-জামায়াতপন্থী কিছু লোক আমার বিরুদ্ধে এসব ছড়াচ্ছে। যারা আমার নামে এ ধরনের মিথ্যা রটাচ্ছে তাদের বিরুদ্ধে আমি আইনি পদক্ষেপ নেয়ার প্রক্রিয়া শুরু করেছি।

পীর হাবিবুর রহমান আরও বলেন, আজ আমি কঠোর অবস্থান নিয়েছি বলে আমার বিরুদ্ধে এসব ছড়ানো হচ্ছে। আগামীকাল অন্য একজন নিলে তার বিরুদ্ধে ছড়ানো হবে। তবে এসব কিছু করে আমার কলম থামানো যাবে না। আমি আমার অবস্থানে দৃঢ় থাকব।