অর্ধশতাধিক দোকান পুড়িয়ে নির্বাপিত হলো কালিয়াৗকরের আগুন

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০ | আপডেট: ৮:৫৯:অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

গাজীপুরের কালিয়াকৈর বাজারে মুদির দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই বাজারের অন্তত অর্ধশতাধিক দোকান পাট ও মালামাল পুড়ে গেছে।

সোমবার (৩০ নভেম্বর) ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে সন্ধ্যায় এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সন্ধ্যায় কালিয়াকৈর বাজারে টিনশেডের দোকানে আগুন লাগে। একপর্যায়ে আশপাশে থাকা টিনশেডের অর্ধশত দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ও ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ইপিজেড, মির্জাপুর ও কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট কর্মীরা একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে রাত ৮টার দিকে পুরোপুরিভাবে আগুন নেভায় ফায়ার সার্ভিসের কর্মীরা। তাৎক্ষণিক আগুন লাগা সূত্রপাত ও ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৪ এর উপ-সহকারী পরিচালক আব্দুল আলীম বাংলানিউজকে জানান, ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট কর্মীরা প্রায় একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে রাত ৮টার দিকে আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়। তাৎক্ষণিক আগুনের সূত্রপাত ও ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে আগুনে টিনশেডের প্রায় ৫০-৬০টি দোকান পুড়ে গেছে।