অল্পেই বেঁচে গেলেন হাফিজ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০ | আপডেট: ৩:১০:অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০

খুব বেশি ভোগান্তি পোহাতে হলো না পাকিস্তান ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে। মাত্র ২৪ ঘণ্টার ভেতরেই পুনরায় যোগ দিতে পেরেছেন দলের সঙ্গে। স্বাস্থ্যপরীক্ষায় নেতিবাচক কিছু পাওয়া যায়নি, তাই পাকিস্তান দলের বায়ো সিকিউর বাবলে ফের নিয়ে নেয়া হয়েছে তাকে।

গত বুধবার সকালে দলের বায়ো সিকিউর বাবল ভেঙে গলফ কোর্সে খেলতে গিয়েছিলেন হাফিজ। এতে কোনো সমস্যা ছিল না। কিন্তু সেখানে গিয়ে সামাজিক দূরত্ব না মেনেই ৯০ বছর বয়সী এক বৃদ্ধার সঙ্গে ছবি তুলেছিলেন তিনি। যা কি না সরাসরি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের করোনাবিধির পরিপন্থী।

আর সেই ঘটনা নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করে বিপাকে পড়েন তিনি।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের করোনাবিধির পরিপন্থী কর্মকাণ্ডে দোষী সাব্যস্ত হয়ে দল থেকে আলাদা করে সেলফ আইসোলেশনে পাঠিয়ে দেয়া হয়েছিল সাবেক এ অধিনায়ককে।

ধারণ করা হচ্ছিল এমন কাণ্ডের কারণে হয় ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজেও বাদ পড়ে যাবেন হাফিজ। কারণ নিয়মানুযায়ী
অন্তত পাঁচ দিন আলাদাই থাকতে হবে তাকে। এই সময়ের মধ্যে দুবার করোনা পরীক্ষায় নেগেটিভ ফল এলেই যোগ দিতে পারবেন দলের সঙ্গে।

কিন্তু এমন আশঙ্কাকে উড়িয়ে দিয়ে ভাগ্যগুণে বেঁচে গেলেন হাফিজ। খুব বেশি ভোগান্তি পোহাতে হলো না তাকে। মাত্র ২৪ ঘণ্টার ভেতরেই পুনরায় যোগ দিতে পেরেছেন দলের সঙ্গে। তার স্বাস্থ্যপরীক্ষায় করোনাভাইরাস নেগেটিভ শনাক্ত হয়েছে। তাই পাকিস্তান দলের জৈব নিরাপত্তা বলয়ে ফের নেয়া হয়েছে তাকে।

এখন আর কোনো ঝামেলা না পাকালে টেস্ট শেষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামছেন মোহাম্মদ হাফিজ।

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো