অসহায়দের জন্য রাস্তার পাশে সবজি রেখে গেলেন গ্রামবাসী

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০ | আপডেট: ১০:১২:অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০
শাক-সবজি বিলি করছেন গ্রামবাসীরা। ছবি: টুইটার

করোনার হানায় প্রতিদিনই ঝরছে বহু প্রাণ। তাই দেওয়া হয়েছে লকডাউন। যাতে আক্রান্ত হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। কিন্তু খাবার নিয়ে অনেকে আছেন বিপাকে। কেউ আগে থেকে কিছু খাবার মজুত করে রাখতে পেরেছিলেন, কেউ আবার সেই সুযোগ পাননি। কিন্তু যারা বাড়ি থেকে দূরে কোথাও আটকে পড়েছেন বা দিনমজুরির কাজ করেন, তাদের সমস্যা সব থেকে বেশি।

যে যেমন ভাবে পারছেন বিপদে পড়া এই মানুষদের সাহায্য করছেন। এই পরিস্থিতিতে এক আশার ছবি তুলে ধরলেন অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী প্রেমা খান্ডু।

প্রেমা রবিবার রাত ন’টা নাগাদ কয়েকটি ছবি পোস্ট করেন। সেখানে তিনি উল্লেখ করেছেন, অরুণাচলের মহিলা কৃষক ও গ্রামবাসীরা স্বেচ্ছায় তাঁদের জমির ফসল বিলি করছেন। এই ফসল এলাকার দিনমজুর ও বাইরে থেকে আসার শ্রমিকদের জন্য তুলে দিচ্ছেন।

অরুণাচলের মুখ্যমন্ত্রী তাঁর টুইটে চারটি ছবিও পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, ত্রিপল বিছিয়ে তার উপর প্রচুর শাক-সবজি জড়ো করা হয়েছে। পোস্টের সঙ্গে প্রেমা খান্ডু #টুগেদারউইফাইটকরোনা— এই হ্যাশট্যাগ জুড়ে দিয়েছেন।

প্রেমার এই পোস্ট ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। প্রচুর মানুষ পোস্টটি লাইক করার পাশাপাশি এই গ্রামবাসীদের উদ্যোগের প্রশংসা করেছেন। শুধু এই গ্রামবাসীদেরই নয়, গোটা অরুণাচলের মানুষ ও সেই সঙ্গে উত্তর-পূর্বের বাসিন্দাদেরও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অনেকে।

কোনও কোনও নেটাগরিক আবার কমেন্ট বক্সে শিল্পপতি ও রাজনৈতিক নেতাদের উদ্দেশে লিখেছেন, ‘এঁদের দেখা শেখা উচিত, এটাই সঠিক সময় মানুষকে সাহায্য করার’। অবশ্য অনেক শিল্পপতি বা রাজনৈতিক নেতা বিভিন্ন ফান্ডের মাধ্যমে বা ব্যক্তিগত উদ্যোগে মানুষকে সাহায্য করছেন, সেই খবরও সামনে আসছে।