অসহায় মানুষদের পাশে মৌমিতা মৌ

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০ | আপডেট: ৬:২৭:অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

মহামারি করোনা ভাইরাস বিশ্বব্যাপী বিস্তার করেছে। বাংলাদেশেও আঘাত হেনেছে প্রাণঘাতী এই ভাইরাস। বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চল লকডাউন ঘোষণা করা হয়েছে। এই সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশেও বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসসহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। পুরো শহর ফাঁকা।

এমন অবস্থায় জীবিকা নির্বাহ বেশ দুর্বিষহ হয়ে পড়েছে খেটে খাওয়া অসহায় ও সাধারণ মানুষদের। সমাজের প্রতিষ্ঠিত ও উচ্চবিত্তদের উচিত এসব অসহায় মানুষদের পাশে দাঁড়ানো। তাই এগিয়ে আসছেন অনেক তারকারা। এবার সেই তালিকায় যুক্ত হলেন ঢাকাই চলচ্চিত্রের নায়িকা মৌমিতা মৌ।

রবিবার (২৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি ও তার আশে-পাশের বেশ কিছু এলাকায় অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণ করেন এই নায়িকা। খাবারের প্যাকেটে ছিল চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণ, তৈল ও সাবান।

মৌমিতা বলেন, নিজ তাগিদ থেকেই রাস্তায় নেমেছি। আমরা যারা সার্বিকভাবে নিরাপদে ও প্রতিষ্ঠিত আছি তাদের দায়িত্ব অসহায়দের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া। আমি নিয়মিত সহায়তা করার চেষ্টা করব। এছাড়াও অনুরোধ করছি যাদের সামর্থ্য আছে তারাও যেন সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। এই শহরে অনেক মানুষ আছেন যারা অসহায় মানুষদের দায়িত্ব নেওয়ার সামর্থ্য রাখেন। তারা যদি এই দায়িত্বটুকু নেন এতে কেউ না খেয়ে থাকবে না, ঝুঁকিতে থাকবে না।

তিনি আরও বলেন, করোনার প্রভাবে এই দুর্দিনে সবাইকে সচেতন থাকতে হবে। প্রয়োজন ছাড়া বাসার বাইরে না যাওয়া ভালো। সবার হ্যান্ড গ্ল্যাভস, মাস্ক পরিধান করতে হবে এবং নিয়মিত সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে ভালো করে হাত ধোয়া বেশ জরুরী।