অসাধারণ ৬ বাইক আনছে বেনেলি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮ | আপডেট: ১:৪৯:অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮

মিড রেঞ্জের বাইক নিয়ে আসার পরিকল্পনা করছে ইতালীয় বাইক প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘বেনেলি’। ডুকাটি, বিএমডব্লিউর মিড রেঞ্জের বাইকগুলোকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ৬টি নতুন বাইক আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

রয়্যাল এনফিল্ডকেও এই বাইকগুলো ভারতের বাজারে চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে বলে আশা প্রকাশ করেছে সংস্থাটি।

লিওনসিনো ২৫০: বেনেলির ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ বাইকগুলোর মধ্যে একটি। অসাধারণ লুক। ২৪৯ সিসির এই বাইকে রয়েছে সিঙ্গেল সিলিন্ডার, লিক্যুইড কুলড ইঞ্জিন। বিএইচপি ২৫ দশমিক ৮ এবং এনএম ২১ দশমিক ২।

ছয় গিয়ারবিশিষ্ট এই বাইকে রয়েছে এলইডি হেডল্যাম্প, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডুয়াল চ্যানেল এবিএস। দাম আড়াই লাখের মধ্যে।

টিআরকে ২৫০: অ্যাডভেঞ্চার ক্রুজার। বিএমডব্লিউ জি ৩১০ এবং রয়্যাল এনফিল্ড হিমালয়ানের প্রতিদ্বন্দ্বী। হাঙ্কি লুক। টিআরকে ৫০২ এর মতোই দেখতে। ফিচার হুবহু লিওনসিনো ২৫০ এর মতো। দাম হতে পারে আড়াই লাখের মধ্যে।

ইম্পেরিয়েল ৪০০: ৩৭৩ সিসির বাইক। সাবেকি ও আধুনিকতার মিশেলে তৈরি করা হয়েছে বাইকটি। গোল হেডল্যাম্প, বসার সিট আলাদা রাখা হয়েছে। স্পোকড হুইল। সামনের চাকায় ডিস্ক ব্রেক আছে। রয়েছে এবিএস এবং ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন। দাম প্রায় ২ লাখ।

টিআরকে ৫০২: টিআরকে ২৫১ এর ‘বড় ভাই’ এটি। অফ রোড, ট্যুরিং ক্যাপাবিলিটি অনেক ভালো। ৪৪৯ সিসির বাইক। টুইন সিলিন্ডার, ৪৭ বিএইচপি, ৪৫ এনএম টর্ক। এ ছাড়া রয়েছে, ৫০ এমএম ইউএসডি ফ্রন্ট ফর্ক, রিয়ার মনোশক। দাম ৪ থেকে সাড়ে ৪ লাখের মধ্যে।

লিওনসিনো ৫০০: এটি ৫০০ সিসির স্ক্র্যাম্বলার। রয়েছে লিক্যুইড কুলড, ফুয়েল ইঞ্জেকটেড প্যারালাল টুইন ইঞ্জিন। বিএইচপি ৪৭ দশমিক ৬, টর্ক ৪৫এনএম। দাম হতে পারে সাড়ে ৫ লাখ।

টিএনটি ৩০২ এস: টিএনটি ৩০০ এর উত্তরসূরি এই বাইকটি। আগের থেকে অনেক মজবুত ও ক্ষমতাসম্পন্ন। কেটিএমের মতো স্মার্ট লুক দিতে টুইন বাইফারকেটেড ল্যাম্প রয়েছে। ৬ গিয়ার। বিএইচপি ৩৭ দশমিক ৫, টর্ক ২৫ দশমিক ৬। দাম প্রায় ৩ লাখ।