অস্কারে যাচ্ছে ‘গলি বয়’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯ | আপডেট: ১০:৩৯:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯
সংগৃহীত

অস্কারে যাচ্ছে জোয়া আখতারের ‘গলি বয়’। ভারতের হয়ে অস্কারে এন্ট্রি পেয়েছে চলচ্চিত্রটি। জোয়ার ভাই খ্যাতনামা পরিচালক-অভিনেতা ফারহান আখতার টুইট করে এ খবর জানিয়েছেন।

শনিবার ফারহান টুইট করেন, ৯২-তম অস্কার পুরস্কারে ‘গলি বয়’ নির্বাচিত হয়েছে ভারতের অফিসিয়াল এন্ট্রি হিসেবে।’ ওই ছবিতে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল রণবীর সিংহ ও আলিয়া ভাটকে। এক র‍্যাপারের চরিত্রে অভিনয় করেছিলেন রণবীর। তার জীবন নিয়েই ছবি। এছাড়াও ছবিতে কাল্কি কোয়েচলিন ও সিদ্ধান্ত চতুর্বেদি অভিনয় করেছেন।

২৭টি ছবির মধ্যে থেকে বেছে নেওয়া হয় ‘গলি বয়’কে। সংবাদ সংস্থা পিটিআইকে এফএফআই সচিব সুপর্ণ সেন জানান, ২৭টি ছবি এ বছরের তালিকায় থাকলেও সর্বসম্মতভাবে ‘গলি বয়’কে বেছে নেওয়া

হয়। এবছর নির্বাচন কমিটির নেতৃত্ব দিচ্ছেন অপর্ণা সেন।

রীতেশ সিধওয়ানি ও ফারহান আখতার এই ছবিটি প্রযোজনা করেছিলেন। ছবিতে দেখানো হয় উঠতি র‍্যাপারের জীবন সংগ্রামকে। চরিত্রটির নাম মুরাদ। আলিয়া ছিলেন প্রেমিকার ভূমিকায়। মুরাদের স্বপ্ন ছিল, গান গেয়ে সে ভারতীয় সঙ্গীত জগতে নিজেকে প্রতিষ্ঠা করবে।

‘গলি বয়’ বক্স অফিসে সফলও হয়। আন্তর্জাতিক আঙিনাতেও ছবিটি স্বীকৃতি পেয়েছে। দক্ষিণ কোরিয়ায় ২৩তম বুচেওন আন্তর্জাতিক ফ্যান্টাস্টিক ফিল্ম উৎসবে এশিয়ান সিনেমা অ্যাওয়ার্ড পায় ‘গলি বয়’।