অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ড হারলেই বাংলাদেশের লাভ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৯ | আপডেট: ১০:৪৯:অপরাহ্ণ, জুন ২৫, ২০১৯

চলমান বিশ্বকাপের পয়েন্ট টেবিলটা গোলকধাঁধার মতো। গ্রুপ পর্ব প্রায় শেষ হতেও চললেও কোনো দলের সেমিফাইনাল এখনও নিশ্চিত নয়।

কয়েকটি দলকে সেমিতে যেতে হলে জিততে হবে টানা ম্যাচ, কারো ভাগ্য ঝুলে আছে অন্যদের হারের ওপর। এক-আধটা অঘটন ঘটলে কিন্তু সেমিফাইনালের লাইন আপে নাটকীয় পরিবর্তন আসবে।

মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমেছে স্বাগতিক ইংল্যান্ড। জয়ের জন্য স্বাগতিকদের সামনে ২৮৬ রানের লক্ষ্য রেখেছে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চের সেঞ্চুরিতেও বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি অজিরা।

জবাবে ইংল্যান্ড এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করেছে।

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচ নিয়ে দারুণ আগ্রহী বাংলাদেশের সমর্থকরা। টাইগারদের সেমিফাইনাল ভাগ্য যে ইংল্যান্ডের হারের ওপর অনেকটাই নির্ভর করছে। আজ অস্ট্রেলিয়া যদি ইংল্যান্ডকে হারিয়ে দেয় তাহলে শেষ চারের পথে অনেকটাই এগিয়ে যাবে বাংলাদেশ।

শেষ দুটি ম্যাচে বাংলাদেশ যদি ভারত ও পাকিস্তানকে হারায় আর শেষ দুটি ম্যাচের অন্তত একটিতে ইংল্যান্ড যদি হেরে যায় তাহলেই সেমিফাইনালের পথ অনেকটাই পরিস্কার হবে টাইগারদের।

অস্ট্রেলিয়া যদি এই ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে দেয় তাহলে বাংলাদেশেরই লাভ। অন্যদিকে এই ম্যাাচটা জিতলে প্রথম দল হিসেবে সেমিফাইনালেও উঠবে অস্ট্রেলিয়া।