অস্ত্র হাতে মহড়া, সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২০ | আপডেট: ৪:২৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২০

কক্সবাজারে জমির বিরোধ নিয়ে দু’পক্ষের সৃষ্ট ঘটনায় প্রকাশ্যে অস্ত্রের মহড়া দেওয়ার ঘটনায় ছাত্রলীগ কর্মী রিদুয়ান আলী সাজিনকে সংগঠন থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে এ সিদ্ধান্ত নেয় পৌর ছাত্রলীগ।

এদিন বিকালে শহরের উত্তর নুনিয়ার ছড়া এলাকায় দু’পক্ষের সংঘর্ষ চলাকালে ওই ছাত্রলীগ নেতা অস্ত্র নিয়ে মহড়া দেয়।

এর আগে ছাত্রলীগ নেতার হাতে অস্ত্রের ছবি নিয়ে শহরে তীব্র সমালোচনা হলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কক্সবাজার পৌর শাখা ছাত্রলীগের ৩নং ওয়ার্ডের সভাপতি পদ থেকে তাকে বহিষ্কার করে পৌর ছাত্রলীগ।

কক্সবাজার পৌর ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার শহর শাখার আওতাধীন ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রিদুয়ান আলী সাজিনকে দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কাজে জড়িত থাকায় সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে কক্সবাজার পৌর ছাত্রলীগ সভাপতি হাসান ইকবাল রিপন জানান, সে যেই হোক না কেন, যেকোন অপকর্মের বিরুদ্ধে বিন্দু মাত্র ছাড় দেয়া হবে না। একজন অপরাধী কখনো ছাত্রলীগের হতে পারে না। পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাকিল আজম জানান, আমরা সংগঠনের সিদ্ধান্ত মোতাবেক অস্ত্র হতে মহড়া দেয়া ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করেছি। কারণ কোন অপরাধীর স্থান ছাত্রলীগে নয়।

উল্লেখ্য, ছাত্রলীগ নেতা রিদুয়ানের আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়ার দৃশ্যটি গতকাল বিকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।