অস্বচ্ছল পরিবারের পাশে হাবিপ্রবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদ

প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০ | আপডেট: ৪:৩২:অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

করোনার কারণে ক্ষতিগ্রস্ত অস্বচ্ছল পরিবারের পাশে দাঁড়িয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ। বিশ্ববিদ্যালয়ের আসে পাশের প্রায় ১৪৫ জন দিন আনে দিন খায় এরকম মানুষের মাঝে প্রথম দফায় ত্রাণ বিতরণ করে সংগঠনটি।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার ও সংগঠনের সহ সভাপতি প্রফেসর ড. শ্রীপতি সিকদার, সহ সভাপতি অধ্যাপক ড.মো. শাহাদৎ হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড.মো.তারিকুল ইসলাম, সদস্য প্রফেসর ড. মো খালেদ হোসেন,সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মো. ইমরান পারভেজ, দপ্তর সম্পাদক আব্দুল মোমেন শেখ, সাংস্কৃতিক সম্পাদক মো. শিহাবুল আউয়াল, সদস্য মো. মাইন উদ্দিন রাসেল, মো. সাজেদুর রহমান সাগরসহ অন্যান্যরা।

এ সময় সুবিধাবঞ্চিত মানুষের মাঝে চাল , ডাল , লবণ, সাবান ও তেল বিতরণ করা হয়। পরবর্তীতে দ্বিতীয় দফায় বিশ্ববিদ্যালয়ের আসে পাশের অসহায় মানুষের পাশে আবারো দাঁড়ানো হবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।

ত্রাণ বিতরণ শেষে কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার বলেন, এটি একটি মহৎ উদ্যোগ। দেশের এই ক্রান্তিকালে অসহায় মানুষ গুলোর পাশে আমাদের সকলের দাঁড়ানো উচিৎ। তিনি বলেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদের এই কাজকে আমি স্বাগত জানাই। তাঁদের কারণে আজ ১৪৫ টি পরিবার কিছুটা হলেও আশার আলো দেখবে।

সামনে তারা আরও সহায়তার ঘোষণা দিয়েছে যা প্রশংসার দাবীদার। বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী দেশের বিভিন্ন স্থানে ত্রাণ কাজের সাথে জড়িত আছেন তিনি তাদের নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে কাজ করে যেতে বলেন।