অ্যাকাউন্ট না থাকা বিকাশের টাকা যাবে ফোনে

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০ | আপডেট: ৩:৫০:অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

নতুন সেবা চালু করেছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। অ্যাকাউন্ট নেই, এমন নম্বরেও এখন থেকে টাকা পাঠানো যাবে। বিকাশ গ্রাহক অ্যাপ অথবা *২৪৭# ব্যবহার করে গ্রাহকরা যেকোনো নম্বরে টাকা পাঠাতে পারবেন। যে নম্বরে টাকা পাঠানো হবে, ৭২ ঘণ্টার মধ্যে ওই নম্বরটি বিকাশ করে ক্যাশআউট করা কিংবা অন্যান্য সব সেবা নিতে পারবেন ব্যবহারকারী।

কোনো কারণে যদি টাকা আসার ৭২ ঘণ্টার মধ্যে অ্যাকাউন্ট খোলা সম্ভব না হয় তাহলে সংক্রিয়ভাবে ওই টাকা ফেরত চলে যাবে প্রেরকের কাছে। আবার যিনি টাকাটা পাঠিয়েছেন তিনি চাইলে অ্যাকাউন্ট খোলার আগ পর্যন্ত যে কোনো সময় লেনদেনটি বাতিল করতে পারবেন। তবে এটা শুধু অ্যাপ ব্যবহার করে টাকা পাঠানোর ক্ষেত্রে, *২৪৭# ব্যবহার করে টাকা পাঠালে এই সুযোগ থাকছে না। সেক্ষেত্রে ৭২ ঘণ্টা অপেক্ষা করলেই টাকা চলে আসবে।

নতুন এই সেবা চালু করা উপলক্ষে ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে বিকাশ। বিকাশ অ্যাকাউন্ট নেই এমন নম্বরে সেন্ডমানি করলে প্রেরক পেয়ে যাবেন ১৫ টাকা ক্যাশব্যাক। এভাবে এক মাসের মধ্যে সর্বোচ্চ ৫০০ টাকা পেতে পারেন একজন গ্রাহক। অফার চলাকালীন এই সময়ের মধ্যে একজন গ্রাহক কোনো ফি ছাড়াই অ্যাকাউন্ট নেই এমন নম্বরে টাকা পাঠাতে পারবেন।