অ্যান্টি-ল্যাগ প্রসেসর ফোন হট ১০ এস আনতে যাচ্ছে ইনফিনিক্স

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, জুন ২৩, ২০২১ | আপডেট: ৯:৩৮:অপরাহ্ণ, জুন ২৩, ২০২১

মাত্র কিছু দিন আগেই বাংলাদেশের বাজারে আসতে যাওয়া ইনফিনিক্স হট ১০ এস এর বেশকিছু তথ্য ফাঁস হয়ে গেছে। নতুন ফোনের ফাঁস হওয়া ফিচারগুলোকে ঘিরে থাকা কৌতূহল এরইমধ্যে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে ক্রমবর্ধমানভাবে বাড়িয়ে যাচ্ছে। ইনফিনিস হট সিরিজের নতুন এ ফোনটি অ্যান্টি-ল্যাগ প্রসেসরসহ মিডিয়াটেকের হেলিও জি৮৫ চিপসেট ব্যবহার করা হবে বলে জানা গেছে। যা হাতের মুঠোয় থাকা বিনোদন এবং গেমিংকে পরবর্তী স্তরে নিয়ে যাবে। অন্যদিকে, শক্তিশালী ব্যাটারি এবং বিশাল ডিসপ্লেসহ সাশ্রয়ী মূল্যের এ ফোনটি গেমিংকে আরও বেশি উপভোগ্য করবে।

এটা অনুমান করা হচ্ছে যে, ফোনটিতে ৬৪ বিট অক্টা-কোর প্রসেসরের মিডিয়াটেক হেলিও জি৮৫ গেমিং চিপসেট থাকবে। বলা হচ্ছে ব্যবহারকারীদের গেমিং অভিজ্ঞতা আরও বহুগুণে বাড়িয়ে দেবে নতুন ইনফিনিক্স হট ১০ এস। এতে ২.০ গিগাহার্টজ এবং ১.৮ গিগাহার্টজ ক্ষমতাসম্পন্ন আলাদা দুটি পারফরম্যান্স কোর এআরএম কর্টেক্স-এ৭৫ এবং ছয়টি পাওয়ার-ইফিসেন্ট কোর কর্টেক্স-এ৫৫ সিপিইউ থাকবে। এছাড়াও দ্রুততম গতির জন্য বিশ্বে অন্যতম এআরএম মালি-জি৫২ এমসি২ ক্ষমতার জিপিইউ থাকবে যাতে ১ গিগাহার্টজ সুবিধা পাওয়া যাবে। শুধু তাই নয়, সিপিইউ তে অবিশ্বাস্যরকমের স্মার্ট ম্যানেজমেন্ট এবং ডার-লিংক আলটিমেট গেম বুস্টারের পাশাপাশি স্মুথ গেমিং পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক হাইপার ইঞ্জিন যুক্ত করা হতে পারে।

গেমিং প্রিয় স্মার্টফোন প্রেমীদের কাছে শক্তিশালী চিপসেট হিসেবে পরিচিত মিডিয়াটেক হেলিও জি৮৫ সন্নিবেশিত নতুন এই ফোনটির দাম ১৫-২০ হাজার টাকার মধ্যে হতে পারে।

সম্প্রতি ফাঁস হওয়া খবরে আরও বলা হয়েছে, ইনফিনিক্স হট ১০ এস এর বাংলাদেশ সংস্করণে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সুবিধাসহ ৬.৮২ ইঞ্চির এইচডি+আল্ট্রা স্মুথ ডিসপ্লে, ৪৮ এমপি (মেগাপিক্সেল) সুপার নাইটস্কেপ ট্রিপল ক্যামেরা এবং শক্তিশালী ৬০০০ এমএএইচ (মিলি অ্যাম্পিয়ার আওয়ার) ব্যাটারির সাথে নিরাপদ চার্জিং প্রযুক্তিও থাকবে। নতুন এ ফোনটিতে নিরাপত্তা নিশ্চিতে সুবিধাজনক অ্যাক্সেস পয়েন্ট সহ থ্রি-ডি প্রযুক্তি ব্যবহার করা হবে। যাতে মাস্ক পরিহিত অবস্থায়ও ব্যবহারকারীরা ফেস রিকগনিশন প্রযুক্তির মাধ্যমে ফোনটি আনলক করতে পারবে। এছাড়া অন্যান্য বিশেষ ফিচারের মধ্যে- রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, মাইক্রোএসডি কার্ড স্লট, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ডুয়েল-সিম, ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ এবং অন্যান্য আরও প্রয়োজনীয় সেন্সর (যেমন- প্রক্সিমিটি সেন্সর, অ্যাকসিলোমিটার, কম্পাস এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর) থাকবে।

নতুন ইনফিনিক্স হট ১০ এস সম্পর্কে এখনও যারা কিছু জানেন না তারা যে বিষয়টি আমলে নিতে পারেন তা হলো ফোনটিতে ৪জিবি র‌্যাম, ১২৮ জিবি রম এবং একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। ট্রিপল ক্যামেরার হট ১০ এস স্মার্টফোনটিতে ৪৮ এমপি এইচডি রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা এবং রিয়ার ফ্ল্যাশসহ একটি এআই লেন্স থাকবে। মোবাইল গেমিংয়ের ক্ষেত্রে বিরতীহীন অভিজ্ঞতা দিতে এতে ৬০০০ এমএএইচ (মিলি অ্যাম্পিয়ার আওয়ার) ক্ষমতার শক্তিশালী ব্যাটারিও যুক্ত করতে যাচ্ছে।

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের বাজরে ঠিক কবে থেকে ইনফিনিক্স হট ১০ এস পাওয়া যাবে সে তারিখ জানা না গেলেও আশা করা হচ্ছে জুন মাসের শেষেই বাজারে পাওয়া যাবে।