অ্যান্ডারসনকে কেউ স্পর্শ করতে পারবে না : ম্যাকগ্রা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮ | আপডেট: ১:৩১:অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮

আগামী বৃহস্পতিবার শুরু হবে সাউদাম্পটন টেস্ট। ভারতের বিপক্ষে অনুষ্ঠিতব্য এই টেস্টের মধ্য দিয়ে অনন্য উচ্চতায় ওঠার অপেক্ষায় ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ক্রিকেট বিশ্বের সর্বোচ্চ উইকেটশিকারী পেস বোলার হতে আর মাত্র ৭ উইকেট প্রয়োজন অ্যান্ডারসনের।

ক্যারিয়ারে ১২৪টি টেস্ট ম্যাচ খেলে ৫৬৩ উইকেট শিকার করে গত ১১ বছর ধরে বিশ্বের সেরা পেসারের মুকুট ধরে আছেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার গ্লেন ম্যাকগ্রা। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এ পেসার ম্যাকগ্রাই বলছেন, অ্যান্ডারসন জীবনে যা যা অর্জন করেছে, ও তার সবকটারই যোগ্য। একজন ব্রিটিশ হওয়া সত্ত্বেও ও আমার রেকর্ড ভাঙলে খুশিই হব।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলকে অস্ট্রেলিয়ান এ কিংবদন্তি আরও বলেন, আমার রেকর্ড ভেঙে দেয়ার পর অ্যান্ডারসনকে আর কেউ ছুঁতে পারবে না।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজ প্রথম টেস্টে বার্মিংহামে দুই ইনিংস মিলে ৪ উইকেট শিকার করা অ্যান্ডারসন, দ্বিতীয় টেস্টে লর্ডসে তুলে নেন ৯ উইকেট। এরপর সিরিজের তৃতীয় টেস্টে নটিংহামে শিকার করেন ৪ উইকেট। সব মিলে ভারতের বিপক্ষে সর্বশেষ খেলা তিন টেস্টে ১৭ উইকেট শিকার করেন ইংলিশ এ গতির দানব।

শুধু টেস্টেই নয়! ১৯৪টি ওয়ানডে ম্যাচে ২৭৯ উইকেট শিকার করেছেন অ্যান্ডারসন। এছাড়া ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্মেট টি-টোয়েন্টির ১৯ ম্যাচে শিকার করেন ১৮ উইকেট।

বল হাতে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্মেটে ৩৫৪ ম্যাচে ৮৪৪ উইকেট শিকার করা অ্যান্ডারসন ব্যাট হাতে সংগ্রহ করেছেন এক হাজার ৪২৩ রান।