আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে নোয়াখালী জেলার শ্রেষ্ঠতা অর্জন

মানিক ভূঁইয়া মানিক ভূঁইয়া

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: 6:36 PM, November 21, 2019 | আপডেট: 6:44:PM, November 21, 2019
ছবি: টিবিটি

অপরাধ পর্যালোচনা ও বিবিধ বিষয়ক সম্মেলনে চট্টগ্রাম রেঞ্জের ১১টি জেলার মধ্যে ০৯ (নয়) ক্যাটাগরীতে নোয়াখালী জেলা শ্রেষ্ঠত্বের সম্মান অক্ষুন্ন রেখেছে।

বৃহস্পতিবার দিন ব্যাপী চট্টগ্রাম রেঞ্জ কার্যালয়ে সম্মেলনে গত অক্টোবর মাসে অপরাধ নিয়ন্ত্রণে দক্ষতা, গ্রেফতারী পরোয়ানা তামিল, গুরুত্বপূর্ণ মামলা তদন্ত ও রহস্য উদঘাটন, অস্ত্র ও মাদক উদ্ধার, চিহ্নিত ও তালিকাভূক্ত এবং পেশাদার অপরাধী গ্রেফতার, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণসহ সার্বিক কর্ম মূল্যায়নে নোয়াখালী জেলা ০৯ (নয়)টি ক্যাটাগরীর মধ্যে শ্রেষ্ঠ করে।

এএসআই হিসেবে সুধারাম মডেল থানার এএসআই/ মোঃ সাইফুল ইসলাম, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে সোনাইমুড়ী থানার এএসআই/ মোঃ আল-আমিন, শ্রেষ্ঠ ডিএসবি ওয়াচার হিসেবে এএসআই/ মোঃ সাদ্দাম হোসেন ভূঁইয়া, শ্রেষ্ঠ ডিবি অফিসার হিসেবে ডিবি নোয়াখালীর এসআই/ মোঃ জাকির হোসেন, শ্রেষ্ঠ মামলা তদন্তকারী অফিসার হিসেবে ডিবি নোয়াখালীর এসআই/ মোঃ সাঈদ মিয়া এবং হাতিয়া থানার এসআই/ মোহাম্মদ ইকবাল হোসেন, শ্রেষ্ঠ ডিবি ইউনিট হিসেবে ডিবি নোয়াখালী, শ্রেষ্ঠ থানা হিসেবে সুধারাম মডেল থানা এবং কাজী মোঃ আবদুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, নোয়াখালী শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন।

রেঞ্জ সম্মেলনে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজ খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার), পিপিএম মহোদয় শ্রেষ্ঠত্বের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন খাতে শ্রেষ্ঠ অফিসারদের বিশেষ সম্মাননা স্মারক ও সার্টিফিকেট অব এপ্রিসিয়েশন প্রদান করেন।

নোয়াখালী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতী খীসা ও সংশ্লিষ্ট অফিসারবৃন্দ পুরষ্কার গ্রহন করেন। সম্মেলনে অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অপরাধ, ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ আবুল ফয়েজ’সহ রেঞ্জাধীন সকল জেলার পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসেও নোয়াখালী জেলা ০৬ (ছয়) ক্যাটাগরীতে শ্রেষ্ঠত্ব অর্জন করে। ডিবি নোয়াখালী টানা ৪র্থ বার শ্রেষ্ঠত্বের সম্মাননা অর্জন করল।