আইপিএলে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরিতে ধাওয়ানের ইতিহাস

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০ | আপডেট: ৬:০৭:অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

১৩ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২৬৭ ম্যাচে কোনো সেঞ্চুরি ছিল না তার। সেই শিখর ধাওয়ান পরের দুই ম্যাচে করলেন দুই সেঞ্চুরি! প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে এমন কীর্তি গড়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

দুবাইয়ে মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের হয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৬১ বলে অপরাজিত ১০৬ রান করেন ধাওয়ান। আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রান তাড়ায় ৫৮ বলে করেছিলেন অপরাজিত ১০১।

টানা সেঞ্চুরি করার দিনে আরও একটি মাইলফলক স্পর্শ করলেন এই বাঁহাতি। আইপিএলে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে প্রবেশ করলেন পাঁচ হাজারি রানের ক্লাবে। এর আগে এই কীর্তি গড়েন বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা এবং ডেভিড ওয়ার্নার।

ধাওয়ানের ইতিহাস গড়ার দিনে হেরে যায় দিল্লি ক্যাপিটালস। আগে ব্যাট করতে নেমে ১৬৪ রানের পুঁজি পায় তারা। ৬১ বল থেকে ১২ চার এবং ৩ ছক্কায় সর্বোচ ১০৬ করেন ধাওয়ান। এদিন ব্যর্থ হন রিশভ পান্ত, শ্রেয়াশ আইয়ারসহ বাকিরাও। পাঞ্জাবের হয়ে মোহাম্মদ শামির শিকার দুই উইকেট।

জবাব দিতে নেমে শুরুতেই লোকেশ রাহুলের উইকেট হারালেও চাপে পড়তে হয়নি পাঞ্জাবকে। ক্রিস গেইল, নিকোলাস পুরান, গ্ল্যান ম্যাক্সওয়েলদের ব্যাটে চড়ে এক ওভার হাতে রেখেই ৫ উইকেট জয় পায় তারা। ২৮ বলে ৫৩ রানের ইনিংস খেলেন পুরান।