আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯ | আপডেট: ১২:০১:পূর্বাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯
ফাইল ছবি

আজ শনিবার (২৪ আগস্ট) আওয়ামী লীগের প্রয়াত মহিলা বিষয়ক সম্পাদক নারীনেত্রী আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটি আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলপূর্ব সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলা চালানো হয়। এই গ্রেনেড হামলায় প্রয়াত রাষ্ট্রপতি (তৎকালিন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য) জিল্লুর রহমানের সহধর্মীনি আইভী রহমান গুরুতর আহত হন।

এই গ্রেনেড হামলায় ঘটনাস্থলে ২৩ জন নিহত হন। পরে আইভী রহমানকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এই হামলায় আওয়ামী লীগের পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হন।

শনিবার শহীদ আইভী রহমানের মৃত্যুবাষির্কী উপলক্ষে সকাল সাড়ে ৮টায় বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং সহযোগী সংগঠনগুলোর নেতারা।

একইদিন বাদ আসর পরিবারের পক্ষ থেকে গুলশানে নিজেদের বাসভবন আইভী কনকর্ড টাওয়ারে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে। এই মিলাদ ও দোয়া মাহফিলে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত থাকবেন।