আইসিইউ তৈরিতে অর্থের যোগান দিচ্ছেন রোনালদো

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০ | আপডেট: ৪:৪১:অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

করোনা ভাইরাসে আক্রান্তদের পাশে দাঁড়াতে ক্রিস্টিয়ানো রোনালদো তার নিজস্ব হোটেলকে কোয়ারেন্টিন বানাচ্ছেন, কিছুদিন আগে এমন খবর প্রকাশ পেয়েছিল বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে। তবে এনিয়ে রোনালদো নিজে কোনো মন্তব্য না করলেও, কয়েকজন পর্তুগিজ সাংবাদিক জানিয়েছিলেন সংবাদটি পুরোপুরি ভুয়া। এনিয়ে সেসময় বেশ বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল।

তবে এবার যে জুভেন্টাস তারকা সাহায্যর হাত বাড়িয়ে দিয়েছেন, তার সত্যতা মিলেছে। কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য তিনটি আইসিইউ তৈরির অর্থ দিচ্ছেন সিআর সেভেন।

রোনালদো একাই নন, তার সঙ্গে যুক্ত হয়েছেন সুপার এজেন্ট জর্জ মেন্ডেসও। বিশ্বব্যাপী মহামারী আকার ধারন করা করোনাভাইরাসের বিপক্ষে লড়তে এগিয়ে এসেছেন এই দুই পর্তুগিজ। পর্তুগালের নর্থ লিসবন ইউনিভার্সিটি হাসপাতালের দু’টি এবং পোর্তোর সান অ্যান্তোনিও হাসপাতালে নতুন করে একটি আইসিউ যোগ করা হচ্ছে। সংবাদ প্রতিষ্ঠান ইএসপিএন তাদের নিজেদের বরাত দিয়ে এমনটাই বলছে। এবং সেই সঙ্গে তারা জানিয়েছে আইসিউ ইউনিটগুলোর নামকরণ করা হবে এই দুই দাতার নামেই।

ইএসপিএন জানায় পর্তুগালের ওই দুটি হাসপাতাল (সিএইচএলইউএন) থেকে তাদের জানিয়েছে, ‘ক্রিস্টিয়ানো রোনালদো এবং সুপার এজেন্ট জর্জ মেন্ডেস হাসপাতালে দুইটি আইসিউ নির্মাণের জন্য অর্থ দান করছেন। প্রতিটি উইংয়ে সবরকম যন্ত্রাংশের সঙ্গে থাকবে ১০টি করে বেডও।’

ইএসপিএন তাদের রিপোর্টে আরও জানায়, ‘এই ইউনিট দুটোর নাম হবে ইউসিআই জর্জ মেন্ডেস এবং ইউসিআই ক্রিস্টিয়ানো রোনালদো। কোভিড-১৯ এর ভয়াবহাতা কেটে গেলে এই দু’টি ইউনিটিই আইসিউ হিসেবে ব্যবহার হবে। আগে এখানে মোট ৩১ টি বেড ছিল, এখন সে সংখ্যা বেড়ে ৫১ হচ্ছে।’

পর্তুগালে মার্চের ২৪ তারিখ পর্যন্ত ২০৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর ভেতর প্রাণ হারিয়েছেন ২৩ জন। গত বৃহস্পতিবার দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জরুরী অবস্থা জারি করেছে পর্তুগাল সরকার।