আকস্মিকভাবে কেন জরুরি সংবাদ সম্মেলন ডেকেছিলেন ফখরুল?

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮ | আপডেট: ৭:২০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮

টিবিটি রাজনীতিঃঅনেকটা আকস্মিকভাবে মঙ্গলবার সন্ধ্যায় জরুরি সংবাদ সম্মেলন ডেকেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কার্যত দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতের স্থান পরিবর্তনের ইঙ্গিত পেয়ে এই সংবাদ সম্মেলন ডাকা হয়

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, একাদশ জাতীয় নির্বাচনকে প্রভাবিত করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচারাধীন মামলার স্থান পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে সরকার যা সংবিধান বিরোধী।

সরকারকে এই সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, একই সঙ্গে বিষয়টিকে রাজনৈতিকভাবে নিয়ে রাজপথে কর্মসূচির কথা ভাবা হচ্ছে।

এর আগে সন্ধ্যায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম পরিচালনার জন্য পুরান ঢাকার নাজিমুদ্দীন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক কার্যালয়ের একটি কক্ষে আদালত বসানোর ঘোষণা দিয়ে আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে।

সে অনুযায়ী ঢাকা মহানগরের ১২৫ নাজিমুদ্দিন রোডে অবস্থিত পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষে অস্থায়ী আদালত বসবে। ওই কারাগারে একমাত্র বন্দি হিসেবে সাজাভোগ করছেন খালেদা জিয়া।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ। এর আসে মহাসচিবসহ তারা জরুরি বৈঠকে বসেন।