আজ বাজারে আসছে দেশে সংযোজিত সিম্ফনির স্মার্টফোন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮ | আপডেট: ১০:২২:পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি বিজ্ঞান ও প্রযুক্তিঃআজ বৃহস্পতিবার বাজারে আসছে দেশে স্থাপিত সিম্ফনির নিজেদের কারখানায় সংযোজিত স্মার্টফোন। সাভারের আশুলিয়ায় দু’মাস আগে এই মোবাইল ফোন কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন করেছিল তারা।

উদ্বোধনী দিনে নীতিনির্ধারক ও সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের কারখানাটি দেখিয়েছে তারা। কারখানাটি পরিচালনার জন্য অনেক কর্মীকে বিদেশ হতে প্রশিক্ষণ দিয়ে আনা হয়েছে। এখানে নিয়োগ দেয়া হয়েছে অনেক নারী কর্মীও।বছরে ৩০ হতে ৪০ লাখ হ্যান্ডসেট সংযোজনের পরিকল্পনা রয়েছে তাদের।

প্রথম লটে একটি মডেলের ১৫ হাজার ইউনিট দেয়া হচ্ছে। বুধবার সিম্ফনির ডিলার ও বিক্রয় কেন্দ্রগুলোতে গেছে এসব হ্যান্ডসেট। বৃহস্পতিবার হতে ক্রেতার তা কিনতে পারবেন।

সিম্ফনির সিনিয়র ডিরেক্টর মো. মাকসুদুর রহমান জানান, সর্বোচ্চ মাননিয়ন্ত্রণের মধ্য নিয়ে দেশে এই হ্যান্ডসেটগুলো সংযোজন করা হয়েছে। হ্যান্ডসেটটির দাম ৩ হাজার ৯০ টাকার মধ্যে। প্রথম পর্যায়ে ১৫ হাজার এলো।

শিগগিরই আর বড় সংখ্যায় বিভিন্ন মডেলের হ্যান্ডসেট দেয়া হবে।এর আগে দেশে সংযোজিত হ্যান্ডসেট বাজারে এনেছে ওয়ালটন, স্যামসাং ও আইটেল।

আশুলিয়ায় সিম্ফনি ‘এ’ ক্যাটাগরি কারখানা করেছে। কোম্পানিটি বলছে, এই কারখানা আন্তর্জাতিক মানের। ৫৭ হাজার বর্গফুট জায়গায় এই কারখানা। এখানে জাপান ও জার্মান প্রযুক্তির মেশিনারিজ স্থাপন করা হয়েছে। জনবলের সংখ্যা প্রায় ৫০০ ।