আনোয়ার খান সম্পর্কে প্রকাশিত ভুল খবরের জন্য দুঃখ প্রকাশ

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৯:৪৬:অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৮
আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজে ও হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান।

গত মাসের ২৩ তারিখ রাতে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজে ও হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খানকে নিয়ে একটি খবর প্রকাশ করা হয়।

খবরটি মূলতঃ সাবিহা নাজনীন নামে একজন প্রবাসী নারীর ফেসবুক ওয়াল থেকে নিয়ে বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশ হয়। কিন্তু পরবর্তীতে প্রকাশিত খবরের বিরুদ্ধে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজে ও হাসপাতাল কর্তৃপক্ষ আপত্তি জানালে অনুসন্ধান করে জানা যায়, ফেসবুক স্ট্যাটাসটি ছিল সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। সাবিহা নাজনীন নামে কোন ছাত্রী ঐ মেডিকেল কলেজে কখনো ভর্তি ছিল না। অফিসের পুরনো ফাইল ঘেটে তার ভর্তির আবেদনেরও কোন তথ্য পাওয়া যায়নি।

পরবর্তীতে ফেসবুক থেকে তার পরিচয় সংগ্রহ করার চেষ্টা করা হলে দেখা যায়, আইডি’টি ডিএক্টিভেট। ফলে এর থেকে আরো স্পষ্টভাবে প্রতীয়মান হয় যে, সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবেই স্ট্যাটাসটি শেয়ার করা হয়েছিল।

আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজে ও হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খানের সঙ্গে আলাপকালে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে নৌকার প্রতীকের পক্ষে মনোনয়ন সংগ্রহ করার পরই তাকে নিয়ে গণজোয়ার সৃষ্টি হয়। মনোনয়ন প্রাপ্তির খবরের পর তার বিরুদ্ধে একটি কুচক্রী মহল ষড়যন্ত্র শুরু করেছে।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় ও তার জনপ্রিয়তায় ঈর্ষাণ্বিত হয়ে তার রাজনৈতিক এবং সামাজিক মর্যাদা নষ্ট করার জন্য তারই প্রতিদ্বন্দ্বী এবং কতিপয় ঈর্ষাণ্বিত মহল এ ধরণের মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

পূর্বে প্রকাশিত সংবাদটি ভিত্তিহীন হওয়ায় তা প্রকাশ করার জন্যে দি বাংলোদেশ টুডে’র প্রকাশক ও সম্পাদক দুঃখপ্রকাশ করেছেন।