আগামী মাসে আসছে এনটিআরসিএ’র বিশেষ নিয়োগ সুপারিশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০১৯ | আপডেট: ১২:১২:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯

কিছুদিন আগেই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শিক্ষক নিয়েগের সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এবার আরেক দফা শিক্ষক নিয়োগের সুপারিশ করতে যাচ্ছেন সংস্থাটি। জানা গেছে, এবার এক হাজার ২০০ শিক্ষক নিয়োগের বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে এটি শুধু নারীদের জন্যই।

আগামী এপ্রিল মাসের শেষভাগে অথবা মে মাসের শুরুতে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সম্প্রতি প্রায় ৪০ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের সুপারিশের পরেও এসব শিক্ষক পদ এখনো শূন্য রয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, সম্প্রতি প্রকাশিত গণবিজ্ঞপ্তি অনুসারে প্রায় ৪০ হাজার শূন্য পদে ৩১ লাখ আবেদন জমা পরলেও মহিলা কোটায় আবেদন জমা না পরায় ১ হাজার ৪৪টি পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করা সম্ভব হয়নি। এছাড়া পূর্বের সুপারিশকৃত কিছু পদে নিয়োগে জটিলতার প্রেক্ষিতে সেগুলোতে শিক্ষক নিয়োগ সম্ভব হয়নি।

এ বিষয়ে এনটিআরসিএর চেয়ারম্যান এসএম আশফাক হুসেন জানান, এপ্রিল মাসের শেষভাগে অথবা মে মাসের শুরুতে প্রায় ১২০০ মহিলা শিক্ষক নিয়োগে বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সরকারি নির্দেশনা অনুযায়ী মহিলা কোটা পূরণ করতে এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুযায়ী বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এই বিজ্ঞপ্তির পরও নারী কোটা পূরণ না হলে সেই পদগুলো পুরুষদের জন্যও উন্মুক্ত করে দেবে কর্তৃপক্ষ।