আবারও ব্যর্থ মোহাম্মদ আশরাফুল

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০ | আপডেট: ৫:৪৫:অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

ফিক্সিংয়ের দায়ে দীর্ঘ নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরা মোহাম্মদ আশরাফুল এখনো জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখেন। গত এক বছর ধরে ঘরোয়া লিগে তার পারফর্মেন্স মোটেও সুবিধার নয়। এবারের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ছিল তার জন্য এসিড টেস্ট। আজ থেকে শুরু হওয়ার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই মাঠে নেমেছে আশরাফুলের দল মিনিস্টার গ্রুপ রাজশাহী। তবে কিছুই করতে পারেননি একসময়ের এই তারকা।

রাজশাহীর হয়ে আশরাফুলকে ব্যাট হাতে ক্রিজে দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন ক্রিকেটপ্রেমীরা। তবে বহুদিন পর বড় কোনো টুর্নামেন্টে খেলতে নেমে আশরাফুল নিজের জাত চেনাতে ব্যর্থ হলেন।

এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩১ রানে ফেরেন ওপেনার নাজমুল হোসেন শান্ত (১৭)। এরপর ১৭ রানের ব্যবধানে ফেরেন তিনে ব্যাটিংয়ে নামা রনি তালুকাদার (৬)।

৪৮ রানে দুই উইকেট পতনের পর ওপেনার আনিসুল ইসলাম ইমনের সঙ্গে জুটি গড়তে পারেননি চারে ব্যাটিংয়ে নামা আশরাফুল। নয় মাস পর খেলতে নেমে ৯ বলে মাত্র ৫ রানে ফেরেন জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া এই তারকা ব্যাটসম্যান।

তবে শেষ দিকে মেহেদী হাসানের ব্যাটিং তাণ্ডবে শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৬৯ রান তুলতে সক্ষম হয় রাজশাহী। দলের হয়ে ৩২ বলে চারটি ছক্কা ও তিন চারের সাহায্যে সর্বোচ্চ ৫০ রান করেন মেহেদী হাসান। এছাড়া ৩৯ রান করেন নুরুল হাসান সোহান। ৩৫ রান করেন ইমন।