আবারও রাজধানীতে বিআরটিএ’র অভিযান শুরু

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮ | আপডেট: ১২:১৩:অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮

নিরাপদ সড়ক নিশ্চিতে রাজধানীতে আবারো গাড়ির ফিটনেস, চালকের ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা করতে অভিযান শুরু করেছে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। এ সময় গাড়ির ফিটনেস না থাকায় বেশ কিছু যানবাহনকে জব্দ করে মামলা দায়ের করা হয়। সেই সঙ্গে ড্রাইভিং লাইসেন্স না থাকায় গাড়ির চালককে জরিমানাসহ বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার (২৮ আগস্ট) সকাল থেকে রাজধানীতে ফিটনেসবিহীন গাড়ী বিরুদ্ধে অভিযান শুরু করে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালত। এসময় যেখানে সেখানে গাড়ী পার্কিং করে যাত্রী নামানোর অভিযোগে বেশকিছু বাসকে জরিমানা করা হয়।

রাজধানীর মহাখালীতে সকাল ১০টা থেকে শুরু হওয়া এ অভিযানে মাত্র ছয় ঘণ্টায় ৩৯ টি যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়। আদায় করা হয় ৯৮ হাজার টাকা জরিমানা।

বিআরটিএ’র পক্ষ থেকে জানানো হয়, অব্যাহত অভিযানের কারণে সড়কে কিছুটা শৃঙ্খলা ফিরে এসেছে। তবে এখনো নির্দিষ্ট স্থানে যাত্রী নামাচ্ছেন না চালকরা।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিবুর রহমান বলেন, ‘স্টপেজ ছাড়া বাস থামানো, যেখানে সেখানে যাত্রী উঠানো এবং বেশ কিছু বাসের রুট পারমিটে সমস্যা ছিলো। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হয়েছে।’

তবে চালকদের দাবী, যাত্রীদের চাপের কারণেই বিভিন্ন জায়গায় গাড়ী থামাতে বাধ্য হচ্ছেন তারা।

মহাখালী বাদেও রাজধানীর আরও ৬টি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে বিআরটিএ। শুক্রবার বাদে সপ্তাহের বাকি ৬দিনই এ অভিযান চলবে বলেও বিআরটিএর পক্ষ থেকে জানানো হয়।