আবারও রিয়ালে ফিরতে চান রোনালদো!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০ | আপডেট: ৮:০৫:অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমানোর পর সাবেক ক্লাবের সঙ্গে যোগাযোগ ছেড়েই দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাকে টপকে লুকা মদ্রিচের ব্যালন ডি’অর জয়ের পেছনে রিয়ালের ষড়যন্ত্র খুঁজেছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড ও তার বোন, যেটা তার সাবেক সতীর্থরা ভালো চোখে দেখেননি। কেবল মার্সেলো বাদে রোনালদোর সঙ্গে বাদবাকি রিয়াল সতীর্থরাও খুব একটা যোগাযোগ রাখতেন না।

তবে সাম্প্রতিক দিনগুলোতে রোনালদো-রিয়াল ভাঙা সম্পর্ক জোড়া লেগেছে বলে জানাচ্ছে স্প্যানিশ গণমাধ্যমগুলো। সেই সম্পর্ক ধরে পর্তুগিজ তারকা রিয়ালে নতুন করে প্রবেশের পথ খুঁজছেন বলে খবর মার্কার।

২০০৯ সালে মাদ্রিদে পা রেখে ২০১৮ সালে বিদায়ের আগ পর্যন্ত, রিয়ালের হয়ে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করেন সিআরসেভেন। মূলত এই ক্লাবে থাকতেই নিজেকে অনন্য উঁচুতে নিয়ে যান ক্রিস্টিয়ানো।

২০১৮ সালে ৯৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রিয়াল ছেড়ে য়্যুভেন্তাসে যোগ দেন রোনালদো।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার দাবি, এরইমধ্যে মাদ্রিদে ফিরতে দেনদরবার শুরু করেছেন পর্তুগিজ তারকা। ক্লাবটিতে ফিরতে হলে সবার সঙ্গে আবারও সম্পর্ক পুনঃস্থাপন করতে হবে তাকে। ৫ বারের ব্যালন ডি অর জয়ী তারকা নাকি সেই পথেই এগোচ্ছেন।

এর আগে য়্যুভেন্তাসে যোগ দেয়ার পর, তার ঘনিষ্ঠ বন্ধু মার্সেলো ছাড়া, মাদ্রিদের ক্লাবটির সঙ্গে সবধরণের যোগাযোগ ছিন্ন করেন রোনালদো। নতুন করে আবারো ক্লাবটির সঙ্গে যোগাযোগ শুরু করেছেন তিনি। এরইমধ্যে তার ইচ্ছের কথাও জানানো হয়েছে মাদ্রিদিস্তাদেরকে। এমনটাই দাবি মার্কার।

ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্তাসও তাদের সেরা প্লেয়ারটিকে বিক্রি করে দিতে চায় বলে জানিয়েছে ইতালিয়ান গণমাধ্যমগুলো। ক্লাবটির হয়ে ২ মৌসুমে ৭১ টি গোল করেছেন রন। তবে ৩৫ বছর বয়সী এই তারকাকে দীর্ঘমেয়াদে না রেখে, তার পরিবর্তে তরুণ কাউকে দলে চায় য়্যুভরা।

ক্রিস্টিয়ানো রোনালদোর দলবদল নিয়ে এমনিতেই সারাবছর সরব থাকে গণমাধ্যম। সেসব গুঞ্জনের সত্যতাও মেলে থাকে। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে তিনি যোগ দেন রিয়াল মাদ্রিদে। ২০১৮ সালে যোগ দেন য়্যুভেন্তাসে।

এর আগে গুঞ্জন ওঠে, য়্যুভেন্তাসে যাওয়ার আগেই নাকি ফরাসী ক্লাব পিএসজিতে যেতে চেয়েছিলেন রোনালদো! এছাড়া য়্যুভরা তাকে বিক্রি করতে চায়, এমন রব ওঠার পর তাকে দলে ফেরাতে চেয়েছে তার সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও। তবে এবার নতুন করে আবারো উঠে আসলো রিয়াল মাদ্রিদের নাম। দেখা যাক, পড়ন্ত বিকেলে শেষপর্যন্ত কোথায় ঠিকানা হয় ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকার!