আবারো প্লাজমা নিলেন ডা. জাফরুল্লাহ, অবস্থার কিছুটা উন্নতি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, জুন ৬, ২০২০ | আপডেট: ১২:০৪:অপরাহ্ণ, জুন ৬, ২০২০

শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর। শুক্রবারের (৫ জুন) তুলনায় আজ শনিবার (৬ জুন) তার শারীরিক অবস্থা একটু ভালো।

শুক্রবার তার ডায়ালাইসিস করা হয়েছে এবং তৃতীয়বারের মতো দেয়া হয়েছে প্লাজমা থেরাপি। শনিবার সকাল ১০টার দিকে এসব তথ্য জানান গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ।

তিনি বলেন, ‘আগে যে সিরিয়াস অবস্থা ছিল, এখন আর ওরকম হচ্ছে না। স্যারের শ্বাসকষ্ট বেশি ছিল, সিরিয়াস ছিল। ওটা এখন আর নেই। স্যার একটু ভালোর দিকে।

গত রাতে কোনো সমস্যা হয়নি। রাতে অক্সিজেন দেয়া ছিল, ডায়ালাইসিস হয়েছে, সঙ্গে প্লাজমাও দেয়া হয়েছে। আগের মতো কোনো সিরিয়াস কিছু নেই এখন।’

ফরহাদ আরও বলেন, ‘গতকাল দুপুর থেকে স্যারকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। রাতে অক্সিজেন দেয়া ছিল। সকালে নাস্তার সময় একটু অক্সিজেন খোলা হয়েছে। তারপর আবার দেয়া হয়েছে। অক্সিজেন দিলে ভালো অনুভব করে তো, তাই এখনও দেয়া আছে।’

একটু নাস্তা খেয়েছেন, তবে পরিমাণে অন্যদিনের তুলনায় কম। খাবারের রুচিটা বাড়তে হয়তো একটু সময় লাগতে পারে বলেও জানান এই জনসংযোগ কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। গত ২৬ মে তিনি প্লাজমা থেরাপি নেন।

এরপর ২৫ মে রাতে তিনি দ্বিতীয়বারের মতো প্লাজমা থেরাপি নেন। শুক্রবার থেকে তার শ্বাসকষ্ট বাড়ে। ওইদিন দুপুর থেকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে ডা. জাফরুল্লাহকে।

এদিকে, তার স্ত্রী ও ছেলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।