‘আমরা অধিকাংশ মানুষ চোর, সুবিধাভোগী, নকল দেশপ্রেমিক’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, অক্টোবর ৯, ২০১৯ | আপডেট: ১০:১৯:পূর্বাহ্ণ, অক্টোবর ৯, ২০১৯

আবরার মেধাবী মেধাবী বলে এই যে সবাই চেঁচাচ্ছে এটার মানে ঠিক বুঝলাম না। সে বুয়েটে না পড়ে ছাগলনাইয়া কলেজে পড়লেও কি বিষয়টা একই না!

একজন মানুষকে নির্মমভাবে মেরে ফেলা হয়েছে। দেশের আনাচে কানাচে কতো আবরার এভাবে মরে যায়। যা সিসিটিভির আওতার বাইরে।

আমরা অধিকাংশ মানুষ চোর। সুবিধাভোগী। নকল দেশপ্রেমিক। ভণ্ড মানবতাবাদী। অমুক বিচার চাই তমুক বিচার চাই। এসব বলে বলে, লিখে লিখে কেউ কি ক্লান্ত হয় না! আমার ইদানিং ভীষণ ক্লান্ত লাগে! কি হবে এসব লিখে! বলে! আসলে আমি এসব বলে কাকে, কাদের দেখাতে চাই! বোঝাতে চাই যে আমি একজন অমুক …তমুক ইত্যাদি ইত্যাদি।

আমার জীবনযাপনে এখনো অসংখ্য ভুল। ব্যক্তিত্বের বোধের অনেক জায়গা জুড়ে শূন্যতা …ফাঁপা …যা অনেক যত্ন করে আমি লুকিয়ে রাখার চেষ্টা করি। সবসময়তো পারা যায় না। তখন কেউ না কেউ দেখে ফেলে। আমার চোখের দিকে তাকিয়ে তখন তারা মুচকি হাসে। আমি মস্তক অবনত করি আর ভাবি… ধুর জেনে গেলো সব! নিজেকে বলি, নাহ…নিজেকে ঠিক করে তবেই আমি অন্যের বিষয়ে নাক গলাবো।

নিজে মিষ্টি খাওয়া ছেড়ে অন্যকে মিষ্টি খেতে নিষেধ করবো। কিন্তু কিসের কি… রাত পোহালেই যেই কি সেই একই আমি।
আরেহ কোথা থেকে কোথায় চলে এলাম। আবরার হত্যার বিচার চাই। বিচার চাই। আর খুনিদের মাঝে যদি কেউ আমার আত্মীয় বন্ধু হয়ে থাকে তবে বলি, আবরার শিবির ছিল ভালোই হইছে।

যাই হোক… মোদ্দা কথা হচ্ছে অন্যায়ভাবে একজন মানুষকে মেরে ফেলা হয়েছে। সে হিন্দু, মুসলমান, সাদা, কালো, মেধাবী কিংবা মেধাহীন যাই হোক না কেন! সে মানুষ!

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক: রওনক হাসান
অভিনয়শিল্পী