আমাকে যতই আক্রমণ করা হোক, তবুও কৃষকদের পাশে আছি : মিয়া খলিফা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১ | আপডেট: ১১:২১:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

ভারতের কৃষিবিল বিরোধী আন্দোলন ক্রমেই জোরালো হচ্ছে। আন্তর্জাতিক স্তরে ভারতের কৃষক বিক্ষোভের খবর ছড়িয়ে পড়ছে আগুনের মতো।

পপ সেনসেশন রিহানার পর এবার ভারতের বিক্ষোভরত কৃষকদের সমর্থনে টুইট করেন প্রাক্তন পর্নস্টার মিয়া খলিফা। বুধবার টুইটারের দেওয়ালে কৃষিবিলের বিরোধীতায় বসা মহিলাদের ছবি পোস্ট করে একটি বিস্ফোরক ক্যাপশন জুড়ে দেন মিয়া।

তিনি কেন টুইট করছেন, তা নিয়ে শুরু হয় জোর আলোচনা। সরগরম হয়ে ওঠে সামাজিক মাধ্যম। মিয়াকে শুরু হয় নানা কটাক্ষ এবং আক্রমণের পালা। যা নিয়ে এবার পাল্টা মুখ খুললেন সাবেক এই পর্নস্টার।

কৃষক আন্দোলন নিয়ে টুইট এবং তার প্রেক্ষিতে আক্রমণের জেরে তিনি নিজেকে নতুন করে খুঁজে পেয়েছেন বলে দাবি করেছেন মিয়া খলিফা। কারণ রিহানা ও গ্রেটা থানবার্গের পাশাপাশি ভারতীয়রা তার ছবি নিয়েও বিক্ষোভে নেমেছে। এতে তিনি নিজের পরিচয় ফিরে পেয়েছেন বলে দাবি মিয়া খলিফার। তাকে যতই আক্রমণ করা হোক, তিনি কৃষকদের পাশে আছেন বলেও স্পষ্ট জানিয়ে দেন।

কৃষক আন্দোলন যখন জোর কদমে চলছে, সে বিষয়ে প্রথম টুইট করেন আন্তর্জাতিক পপ তারকা রিহানা। ওই টুইটের পরই সামাজিক মাধ্যম জুড়ে যেমন জোরদার আলোচনা শুরু হয়, তেমনি শচিন টেন্ডুকর, লতা মঙ্গেশকর, বিরাট কোহলি, অক্ষয় কুমার- এরা প্রত্যেকেই রিহানার টুইটের প্রতিবাদ শুরু করেন।

বিদেশি অপপ্রচার রুখে দিয়ে ভারত আবার ঐক্যবদ্ধ হবে বলে আশা প্রকাশ করেন তারকারা। পাশাপাশি ভারতের নিজেদের বিষয়ে যেন বিদেশের কেউ নাক না গলান, সে বিষয়েও প্রতিবাদে ফুঁসে ওঠেন বলিউড এবং ক্রিকেটসহ বিভিন্ন ক্ষেত্রের তারকারা।