সাবমেরিন ক্যাবল, বিদ্যুৎ এবং ইন্টারনেট পেল সন্দ্বীপবাসী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯ | আপডেট: ১:২৯:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯
সংগৃহীত

সন্দ্বীপে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় ও শহরের সঙ্গে যোগাযোগের জন্য একটি ব্রিজ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৬ ফেব্রুয়ারি) সকালে ভিডিও কনফারেন্সে সন্দ্বীপে সমুদ্রের তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবল লাইন স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসময় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতার কাছে জানতে চান, সন্দ্বীপে তো স্কুল আছে, কলেজ আছে, একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় হলে কেমন হয়?
উত্তরে সংসদ সদস্য মিতা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী-আপনি সহযোগিতা করলে এখানে অবশ্যই একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হবে।

তিনি প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান, চট্টগ্রাম শহরের সঙ্গে যোগাযোগের জন্য সন্দ্বীপবাসীর জন্য একটি ব্রিজ তৈরি করে দেয়ার। জবাবে প্রধানমন্ত্রী বলেন, মাটিতে ব্রিজ ধারণক্ষমতা আছে কিনা, সেটি আগে পরীক্ষা করা দরকার। যদি ঠিক থাকে তাহলে আমি সন্দ্বীপে একটি ব্রিজ তৈরি করে দেবো।

ভিডিও কনফারেন্সে স্থানীয় এক নেতা বক্তব্য শেষে প্রধানমন্ত্রীকে সন্দ্বীপে আসার আহ্বান জানান। এসময় প্রধানমন্ত্রী বলেন, সন্দ্বীপে আমি অনেকবার গিয়েছি। ১৯৮৫ সালে গেলাম, ১৯৯১ সালে ঘূর্ণিঝড়ে গেলাম। তখন জলোচ্ছ্বাসে খুব ক্ষতিগ্রস্ত হয়েছিলো সন্দ্বীপ। খাবার-দাবার নেই। এসময় কিছুই পাওয়া যেতো না।

তিনি বলেন, এমন সময় নারকেল, সকালে পান্তা ভাতের সঙ্গে শুকনো পোড়া মরিচ খেয়ে ক্ষতিগ্রস্ত মানুষের কাছে গেছি। ট্রলারে করে কুড়িরচর গেলাম। সেখানে মানুষের জন্য কাজ করেছি। সন্দ্বীপ যাতে আলোকিত হয়, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। হাসিমুখে প্রধানমন্ত্রী বলেন, আবারও যাওয়া হবে সন্দ্বীপ। ওই নারকেল, পান্তা ভাত আর শুকনো পোড়া মরিচ রাখবেন।