আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তে হেরে গেলাম: কাদের

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৮ | আপডেট: ২:৫১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৮
সাংবাদিকদের সামনে ওবায়দুল কাদের। ফাইল ছবি

এশিয়া কাপের ফাইনালে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তে বাংলাদেশ ক্রিকেট দল হেরে গেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে শনিবার সকালে শাহবাগে জাতীয় জাদুঘরে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ভারতের কাছে এশিয়া কাপ ফাইনালে বাংলাদেশের হারের জন্য আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তকে দায়ী করে এক সময়ের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আজকে সবার মন খারাপ। কারণ বিতর্কিত সিদ্ধান্তে আমরা ক্রিকেটে হেরে গেলাম।

তবে ক্রিকেটারদের লড়াইয়ের প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশের টাইগাররা চোট খেয়েছে কিন্তু এশিয়া কাপের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করেছে। শেষ বল পর্যন্ত ঘাম ঝরানো বিজয় ভারতকে দেখতে হয়েছে।

অন্যদিকে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, টক শোতে দেখলাম তারা (বিএনপি) বলছে, পুলিশের কেন অনুমতি নিতে হবে। শোনেন, পুলিশের অনুমতি একটা নিয়ম, সরকারি দলকেও অনুমতি নিতে হয়।

তিনি আরো বলেন, পুলিশের আইজির সঙ্গে কথা বলেছি, চিৎকার-চেঁচামেচি করবেন না, ধৈর্য ধরুন, অনুমতি পেয়ে যাবেন। অহেতুক এ নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না। পুলিশ প্রস্তুতি নিচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যান সবার জন্য উন্মুক্ত করে দিয়েছেন, প্রয়োজন হলে মুক্তমঞ্চ করে দেব, দরকার হলে মাইক ফিট করে দেব।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, দশ বছরে ১০ মিনিটও রাস্তায় দাঁড়াতে পারেননি, তারপরও সমাবেশের অনুমতি পাওয়ার সঙ্গে সঙ্গে বলবে, ‘সরকার বাধ্য হয়ে অনুমতি দিয়েছে’। অনুমতি পেয়ে যাবেন, তবে এ নিয়ে যেন কোনো নাটক না হয়।