আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু সৌদিতে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২২ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৯ | আপডেট: ১০:২২:পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৯
সংগৃহীত

বাংলাদেশ থেকে এবারও লক্ষাধিকের বেশি ধর্মপ্রাণ মুসলমান হজ পালন করতে গিয়েছিলেন সৌদি আরবে। পবিত্র হজ পালন শেষে মক্কা আল-মুকাররমায় মো. আনিসুজ্জামান (৫৯) নামে আরও এক হাজির মৃত্যু হয়েছে।

জানা গেছে, নিহত হাজি মো. আনিসুজ্জামানের গ্রামের বাড়ি সাতক্ষীরা জেলার আশাশুনিতে। তার পাসপোর্ট নাম্বার ইবি ০২১১৪৮৪। আনিসুজ্জামান হজ পালনের উদ্দেশ্যে গত ২৯ জুলাই বিজি ৩২৬৭ ফ্লাইটযোগে সৌদি আরব যান।

এ বছর এখন পর্যন্ত মোট ৮৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। তাদের মধ্যে পুরুষ ৭৭ জন ও নারী ১২ জন। মোট মৃতের মধ্যে জেদ্দায় ১ জন, মদিনায় ৯ জন ও মক্কায় ৭৯ জন মারা যান।

এদিকে হজ পালন শেষে বাংলাদেশি হাজিরা দেশে ফিরতে শুরু করেছেন। সোমবার (১৯ আগস্ট) বিজি-৩৫০৬ ও বিজি-৩৮০৬ দুটি ফ্লাইটে সরকারি ব্যবস্থাপনায় আগত হাজিরা মক্কা থেকে বাংলাদেশে ফেরেন। সরকারি ব্যবস্থাপনায় আগত ১৫তম ফ্লাইটের হাজিরা এখন মদিনায় অবস্থান করছেন। সেখানে তারা ৮ দিন অবস্থান শেষে বাংলাদেশে ফিরবেন।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন পবিত্র হজ পালণের উদ্দেশ্যে সৌদি আরবে আসেন। গত ১০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হয়। গত ১৭ আগস্ট থেকে শুরু হওয়া ফিরতি হজ ফ্লাইট চলবে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।