আল্লামা বাবুনগরীর হাত ধরে বৌদ্ধ থেকে ইসলাম গ্রহণ করলেন হৃদয় বড়ুয়া

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯ | আপডেট: ৮:০৮:অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় এসে আল্লামা জুনায়েদ বাবুনগরীর হাতে ইসলাম ধর্ম গ্রহন করলেন বৌদ্ধ ধর্মাবলম্বী যুবক। ধর্মান্তরিত হওয়া যুবকটি পূর্ব ভূজপুর বড়ুয়া পাড়ার হৃদয় বড়ুয়া (২১)। তিনি ওই এলাকার বাবুল বড়ুয়ার ছেলে। তার নতুন নামকরণ করা হয়েছে মো.ওমর ফারুক।

গত ৩ মে শুক্রবার জুমার নামাযের পূর্বেআল্লামা জুনায়েদ বাবুনগরী তাকে কালেমা পাঠ করিয়ে ইসলাম ধর্ম গ্রহন করান। কেন তিনি ইসলাম ধর্ম গ্রহন করলেন?

এমন প্রশ্ন করলে উত্তরে তিনি বলেন, আমি ছোটবেলা থেকেই ইসলামের প্রতি আকৃষ্ট হই ৷আমার ঘনিষ্ট বন্ধু মুসা ইলাহী ও আফাজ উদ্দীনের সাথে ওয়াজ মাহফিল ও বিয়ে-সাদীর অনুষ্টানাদীতে যেতাম এবং ইসলাম ধর্মের রীতি নীতি আমাকে আকৃষ্ট করত৷

আমি বুঝতে পেরেছি সৃষ্টিকর্তাকে পেতে হলে ইসলাম ধর্ম ছাড়া কোনো গতি নেই। আমার বন্ধু মুসা ইলাহী, আফাজ উদ্দীন ,আজম উদ্দীন, উদ্দীন আবু ওবাইদা প্রমুখের সহায়তায় আমি আজ এখানে এসে ইসলাম ধর্ম গ্রহন করলাম। আজ থেকে আমি ইসলামের রীতিনীতি মেনে চলবো।

তিনি আরও জানান, গত ছয়মাস পূর্ব থেকে সিদ্ধান্ত গ্রহন করি ইসলাম ধর্ম গ্রহন করব। অবশেষে হুজুরকে পেয়ে তাঁর হাত ধরে ইসলাম ধর্ম গ্রহন করলাম।