আল্লাহর মেহমান হাজিদের জন্য হজ পালন সহজ করুন: ধর্ম প্রতিমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৯ | আপডেট: ১০:৪৬:অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৯
ছবিঃ সংগৃহিত

হজিরা আল্লাহ পাকের মেহমান। তারা যাতে বাংলাদেশে এবং সৌদি আরবে কোনো প্রকার ভোগান্তিতে না পড়েন সে ব্যবস্থা নেয়া হচ্ছে। ২০২০ সালে তাদের হজ পালন আরো সহজ, আরো উন্নত করা হবে। সুন্দর ব্যবস্থাপনায় হজ পালনে যা যা করা দরকার সব পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন, ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

বুধবার রাতে সৌদি আরবের জেদ্দায় দক্ষিণ এশিয়া হাজি সেবা সংস্থা (মোয়াসসাসা)’র সাথে বৈঠকে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এ সময় তিনি সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বিভিন্ন ভোগান্তির কথা তুলে ধরে এসব সমস্যা সমধানে সৌদি সরকারের সহযোগিতা কামনা করেন।

প্রতিমন্ত্রী বলেন, মাশায়ের-মোকাদ্দেসায় হাজিদের যোগাযোগ ব্যবস্থা আরো উন্নত করা, হজের সময় হাজিদের নানা অভিযোগ অনলাইনে পাঠানোর ব্যবস্থা, বাংলাদেশি হাজিদের জন্য হিমায়িত খাদ্য বাদ দেয়াসহ ২০২০ সালে বাধ্যতামূলক খাবার সরবরাহ প্রথা বন্ধ করতে হবে। মোয়াসসাসার চেয়ারম্যান ডক্টর রাফাত বিন ইসমাইল বদর সার্বিক সহযোগিতার আশ্বাস দেন ধর্ম প্রতিমন্ত্রীকে।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, অতিরিক্ত সচিব এবিএম আমিনুল্লাহ নুরী, জেদ্দায় নিযুক্ত বাংলাদেশের হজ কাউন্সিলর মুহম্মদ মাকসুদুর রহমান, ঢাকার আশকোনা হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মিজানুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।