আসছে নতুন তিনটি মডেলের আইফোন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৮ | আপডেট: ৫:৩৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৮

চলতি বছরের সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে নতুন আরও তিনটি মডেলের আইফোন উন্মোচন করবে অ্যাপল। সম্প্রতি ব্লুমবার্গের প্রতিবেদনের বরাত দিয়ে প্রযুক্তিভিত্তিক সাইট টেকটাইমস আইফোনের আসন্ন মডেল তিনটির কিছু তথ্য জানিয়েছে।

ব্লুমবার্গের প্রতিবেদনে একাধিক সূত্রের বরাতে বলা হয়েছে, বাহ্যিকভাবে নতুন মডেলের আইফোনগুলো দেখতে অনেকটাই আইফোন ১০ এর মতো হবে। মডেলগুলোতে থাকছে ওএলইডি ডিসপ্লে। মডেলভেদে স্ক্রিনের আকৃতি হবে ৫.৮ থেকে ৬.৫ ইঞ্চি। এছাড়া মডেল তিনটির মধ্যে একটির দাম তুলনামূলকভাবে অন্য দুটির চেয়ে কম হবে। এই মডেলটিতে স্ক্রিন হিসেবে দেওয়া হবে ৬.১ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। অঞ্চলভেদে দুটি মডেলের আইফোনে ডুয়াল সিম ব্যবহারের সুযোগ করে দিতে পারে অ্যাপল।

নতুন তিনটি আইফোনেই জেশ্চার কন্ট্রোল এবং ফেস আইডি সুবিধা থাকবে বলেও জানা গেছে। বাহ্যিক রঙ হিসেবে নীল, লাল, সাদা, কমলা এবং ধূসর রঙের ডিভাইস বাজারে ছাড়া হতে পারে। আর ডিভাইসগুলোর সঙ্গে অ্যাপল নির্মিত এয়ারপড, এয়ারপাওয়ার ওয়্যারলেস চার্জার কেনার সুযোগ থাকবে বলেও জানা গেছে।

তবে আদতে মডেলগুলোতে ঠিক কী কী সুবিধা থাকছে, সে বিষয়টি জানা যাবে অ্যাপলের ওয়ার্ল্ড ডেভেলপারস কনফারেন্সেই। কারণ নতুন পণ্যের ব্যাপারে অ্যাপল কতটা গোপনীয়তা বজায় রাখে সে বিষয়টি কোনও অ্যাপল ডিভাইস ভক্তেরই অজানা নয়।