আসামের অবৈধ অভিবাসীর বিষয়টি ভারতের অভ্যন্তরীণ ব্যাপার: জয়শঙ্কর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯ | আপডেট: ৩:১৭:অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯
সংগৃহীত

আজ মঙ্গলবার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সাথে দ্বিপক্ষীয় এক বৈঠক শেষে দুপুর পৌণে ১টার দিকে যৌথ সংবাদ সম্মেলনে এসে তিনি এ কথা বলেন।
বাংলাদেশে সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বলেছেন, আসামের অবৈধ অভিবাসীর ইস্যুটি ভারতের একান্তই অভ্যন্তরীণ ব্যাপার।

এর আগে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বৈঠক করেন দু’দেশের পররাষ্ট্রমন্ত্রীরা। বৈঠকটি সকাল ১১টায় শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। রোহিঙ্গা ইস্যুতে জয়শঙ্কর বলেন, বিষয়টি ভারত, বাংলাদেশ ও মিয়ানমারের জাতীয় স্বার্থ রক্ষা করেই সুরাহা করতে হবে।

তিস্তার পানি প্রসঙ্গে তিনি বলেন, তিস্তাসহ ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলোর ইস্যু সমাধানে ভারত প্রতিশ্রুতিবদ্ধ। উল্লেখ্য, আসামের প্রায় ৪০ লাখ নাগরিককে ভারত সরকার অবৈধ বাংলাদেশী অভিবাসী হিসেবে দাবি করে আসছে।

বৈঠক শেষে দুপুরে এ মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। এতে অংশ নিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতসহ দেশের গণমাধ্যমাধ্য ব্যক্তিরা। এর আগে সকালে জয়শঙ্কর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

আজই বিকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন জয়শঙ্কর। তিনি আগামীকাল সকালে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে জয়শঙ্করের এটাই প্রথম বাংলাদেশ সফর।