আ.লীগ নেতাকে প্রাণনাশের হুমকি দিয়ে উড়ো চিঠি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৯ | আপডেট: ১১:৫৫:অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৯
ছবিঃ সংগৃহিত

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর এক উড়ো চিঠিতে হত্যার হুমকি পেয়েছেন বলে জানিয়েছেন ।

তিনি জানান, রবিবার সকালে ডাকযোগে তার কাছে এই চিঠি পৌঁছে। এতে লেখা রয়েছে, পরোয়ানা পাওয়ার দুদিনের মধ্যে সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ না করলে মেরে ফেলা হবে। চিঠিতে প্রেরকের স্থানে ‘জেএসএস’ নাম লেখা রয়েছে।

চিঠিতে বলা হয়, ‘মুছা, তোমার বুকের পাটা তো দেখছি অনেক বড়। এত কিছুর পরও এখনো তুই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে সরে দাঁড়াসনি; দেখে সত্যিই হতবাক হচ্ছি আমরা। তবে যা হওয়ার ছিল তা তো হয়েছে এবং তোর সময়ও শেষ হয়ে এসেছে।

আর বেশি দিন সময় তোর হাতে নেই। তাই বলছি, যদি প্রাণে বাঁচতে চাস, তাহলে এই মৃত্যু পরোয়ানা পাওয়ার দুদিনের মধ্যে পদ থেকে সরে দাঁড়াবি। না হলে বুঝতেই তো পারছিস তোর অবস্থা কী হতে যাচ্ছে। কেননা, তোর কাপনের কাপড় কেনা হয়ে গেছে, যার এক টুকরো তোর জন্য পাঠালাম, যাতে তোর টনক নড়ে।’

এ বিষয়ে মুছা বলেন, ‘দলীয় সম্মেলনের প্রচার শুরুর পর থেকেই আমার বিরুদ্ধে একটি পক্ষ উঠেপড়ে লেগেছে। গত কয়েক দিনের সম্ভাব্য বিভিন্নজনের গতিবিধি লক্ষ্য করে শনিবার কোতোয়ালি থানায় জিডি করেছি। জিডি করার পরদিনই মৃত্যু পরোয়ানা নিয়ে চিঠি পেলাম।’

মৃত্যু পরোয়ানা পাওয়ার পর পদত্যাগের কোনো চিন্তাভাবনা আছে কি না– এমন প্রশ্নে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর সৈনিকরা কখনো মাথা নত করে না। দলের প্রয়োজনে যত দিন নেতাকর্মীরা চাইবেন, তত দিন পর্যন্ত আমি কাজ করে যাব। মৃত্যুর ভয়ে আমি ভীত নই।’ এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তিনি।

এদিকে পোস্ট অফিসের রেজিস্টার্ডভুক্ত ওই চিঠির খামে কৃষ চাকমা, কলেজগেট, রাঙ্গামাটি সদর, রাঙ্গামাটি লেখা রয়েছে। কোতোয়ালি থানার ওসি মীর জাহেদুল হক রনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।