আ স ম রবের নেতৃত্বাধীন জেএসডি দলের ১৩২ প্রার্থী বাছাই

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৮ | আপডেট: ৮:৩৭:পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি রাজনীতিঃআসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আ স ম আবদুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি প্রাথমিকভাবে ১৩২ জন প্রার্থী বাছাই করেছে।

এ তথ্য নিশ্চিত করেছেন দলটির দফতর ব্যবস্থাপনার দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম আনছার উদ্দিন। এ প্রার্থী তালিকার কথা শনিবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ওই বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ৫০০ প্রার্থীর মধ্যে প্রাথমিকভাবে ১৩২ জনকে বাছাই করা হয়েছে।

প্রাথমিক প্রার্থী তালিকা অনুযায়ী, মুন্সিগঞ্জ-৩ আসনে এবিএম জামাল উদ্দিন, কুমিল্লা-৫ আসনে রোজি সেলিম, পাবনা-২ আসনে আনিছা রত্না, ঢাকা-৯ ও ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনে আক্তার হোসেন খোকন, নওগাঁ-৫ আসনে ড. এস এম মাসুদ, ঢাকা-১৩ আসনে মোশাররফ হোসেন, চট্টগ্রাম-৭ আসনে রেজাউল করিম, গাজীপুর-২ আসনে মো. আবুল কালাম আজাদ, বরিশাল-৬ আসনে একেএম নুরুল ইসলাম, ঢাকা-১৭ ও নোয়াখালী-৩ আসনে অ্যাডভোকেট নজরুল ইসলাম, ঢাকা-১৭ আসনে মাসুম মো. মহসীন, ঢাকা-১২ আসনে মো. মজিবুর রহমান, ঢাকা-৮ ও মানিকগঞ্জ-২ আসনে এম এ খাঁন, সাতক্ষীরা-২ আসনে আফসার আলী, চট্টগ্রাম-১১ আসনে ক্যাপ্টেন শহীদ উদ্দিন মাহমুদ, ঢাকা-৬ আসনে আলম সরকার, যশোর-১ আসনে মশিউর রহমান মশিউর, যশোর-৪ আসনে আবদুস সালাম, নওগাঁ-২ আসনে রফিকুল ইসলাম, কিশোরগঞ্জ-৫ আসনে ওয়াহিদুজ্জামান, যশোর-৩ আসনে এসকেএম তৌহিদুজ্জামান অথবা সৈয়দ বিপ্লব আজাদ, নোয়াখালী-১ আসনে হাসান মুর্তুজা আলী, চাঁদপুর-১ আসনে শ্যামল সরকার শ্যাম, যশোর-৫ আসনে আমিনুল ইসলাম সাগর, কুষ্টিয়া-১ আসনে এ এইচ এম জাহাঙ্গীর আলম, চট্টগ্রাম-১ আসনে মিয়া আজিজুর রহমান নিজামী, সিরাজগঞ্জ-৪ আসনে আবু ইসহাক।

বরগুনা-২ আসনে অধ্যাপক হুমায়ন কবির হীরু, গাজীপুর-১ ও বরিশাল-৫ আসনে সাইফুর রহমান মিঠু, চুয়াডাঙ্গা-১ আসনে মোহাম্মদ তৌহিদ হোসেন, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনে ওসমান গনি, নোয়াখালী-৬ আসনে আবদুল মোত্তালেব, পাবনা-১ আসনে তোফাজ্জল হোসেন, কুষ্টিয়া-২ আসনে আতিয়ার রহমান, শেরপুর-২ আসনে নুর মোহাম্মদ, সাতক্ষীরা-১ আসনে শহীদুল ইসলাম, চট্টগ্রাম-৭ আসনে মাহবুবুর রহমান, কুমিল্লা-৬ আসনে শিরিন আক্তার, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে মাহবুবুল আলম ভূঁইয়া, সিলেট-৪ আসনে মনির উদ্দিন মাস্টার, খুলনা-২ আসনে লোকমান হাকিম, রাজবাড়ী-২ আসনে খন্দকার সদরুল আমিন হাবিব, ঢাকা-১৯ আসনে সামসুদ্দিন আল মোহাম্মদ, কুষ্টিয়া-১ আসনে ড. গিয়াস উদ্দিন, জামালপুর-৩ আসনে সালেক বিন তৌফিক নিক্সন, বগুড়া-৬ আসনে ছালেহীন ইসলাম, চট্টগ্রাম-১ আসনে মির্জা আকবর, যশোর-২ আসনে ইব্রাহিম মিয়া, জামালপুর-৩ আসনে শরীফুল ইসলাম শরীফ, টাঙ্গাইল-৬ আসনে রবিউল আওয়াল লাভলু, নড়াইল-২ আসনে ফকির শওকত আলী ও পাবনা-৩ আসনে মাসুদ করিম।
Add Image
লক্ষ্মীপুর-৪ আসনে দলের সভাপতি আ স ম আবদুর রব, কুমিল্লা-৪ আসন থেকে দলটির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, ঢাকা-১৮ আসন থেকে সহসভাপতি তানিয়া রব, লক্ষ্মীপুর-১ আসন থেকে দলটির সিনিয়র সহসভাপতি এম এ গোফরান, ফেনী-৩ আসন থেকে যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসন থেকে অ্যাডভোকেট কেএম জাবির, ঝিনাইদহ-১ আসন থেকে দবির উদ্দিন জোয়ার্দার, কিশোরগঞ্জ-১ আসন থেকে মুহ. আবদুর রহমান, নাটোর-১ আসন থেকে এম ডি আবদুস সালাম, সুনামগঞ্জ-৪ আসন থেকে দেওয়ান ইস্কান্দার রাজা চৌধুরী, নোয়াখালী-১ আসন থেকে গোলাম জিলানী চৌধুরী, ঝালকাঠি-১ ও ২ আসন থেকে সোহরাব হোসেন, নোয়াখালী-৩ আসন থেকে আবদুল জলিল চৌধুরী, লক্ষ্মীপুর-২ আসন থেকে সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, নোয়াখালী-১ আসন থেকে এস এম আনছার উদ্দিন, ঢাকা-১৪ আসন থেকে কামাল উদ্দিন পাটোয়ারী, নোয়াখালী-২ আসন থেকে এস এম রানা চৌধুরী।

নোয়াখালী-৫ আসন থেকে আবদুল্লাহ আল তারেক, নোয়াখালী-৪ আসন থেকে ফিরোজ আলম মিলন, মাগুরা-১ আসন থেকে এম এ আউয়াল, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসন থেকে গোলাম রাব্বানী জামিল, নরসিংদী-৫ আসন থেকে নাজমুল হক শিকদার, জামালপুর-৩ আসন থেকে শফিকুল ইসলাম শফিক, ঢাকা-১৫ আসন থেকে এস এম সামছুল আলম নিক্সন, ঢাকা-৮ ও লক্ষ্মীপুর-২ আসনে এম এ ইউসুফ, গাজীপুর-৪ ও নারায়ণগঞ্জ-৪ আসনে নাজিম উদ্দিন শেখ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে হেলালী আজম, কিশোরগঞ্জ-২ আসনে মো. লুৎফর রহমান, নারায়ণগঞ্জ-৫ আসনে আবদুল মোত্তালিব খান, রংপুর-২ আসনে শরীফুল ইসলাম শরীফ, খুলনা-৬ আসনে মো. আইয়ুব আলী, কিশোরগঞ্জ-২ আসনে মো. ইব্রাহীম মিয়া, গাইবান্ধা-১ আসনে ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাক অথবা শরীফুল ইসলাম, পাবনা-৩ আসনে খন্দকার শহীদুল্লা পলাশ, ঢাকা-৫ আসনে মোশারফ হোসেন, নারায়ণগঞ্জ-৪ আসনে মো. হাসান আলী, রংপুর-১ আসনে আমিন উদ্দিন বিএসসি, নারায়ণগঞ্জ-৩ আসনে এএনএম ফখরুদ্দিন ইব্রাহিম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে তৈমুর রেজা মো. শাহজাদ, রংপুর-২ আসনে আজিজুর রহমান জিএম।

এদিকে খুলনা-৩ আসনে আ ফ ম মহসিন, বাগেরহাট-৪ আসনে আবদুল লতিফ খান, পটুয়াখালী-৩ আসনে মো. আফজাল হোছাইন, জামালপুর-৫ আসনে মো. আমির উদ্দিন, বাগেরহাট-৩ আসনে হাবিবুর রহমান মাস্টার, চাঁপাইনবাবগঞ্জ-১ কুল্লুর রহমান, খুলনা-৬ আসনে কাওছার আলী সানা, শরিয়তপুর-১ আসনে নুরুল ইসলাম, সিরাজগঞ্জ-৬ আসনে গাজী আবদুল হাই শিকদার, জামালপুর-৫ আসনে তাজউদ্দিন, মৌলভীবাজার-৪ আসনে আনোয়ার হোসাইন আলীম, মৌলভীবাজার-৩ আসনে আলাউর রহমান ফুল্লুরি, ঢাকা-৬ আসনে আখতার হোসেন ভূঁইয়া, ঢাকা-১৬ আসনে মোস্তফা কামাল, মানিকগঞ্জ-১ আসনে আরিফুল হক তাপস, বগুড়া-৬ আসনে আবু জাফর, নাটোর-১ আসনে মাহমুদুল হাসান, রাজশাহী-৬ আসনে নুরুল ইসলাম, কিশোরগঞ্জ-৫ আসনে সোহেল আহমেদ ফরিদ, বগুড়া-৩ আসনে মমতাজ সুলতানা সোমা, বগুড়া-৭ আসনে রিয়াজুল মোর্শেদ, বগুড়া-২ আসনে এবিএম গোলাম রব্বানী, বগুড়া-৫ আসনে এসএম ফেরদৌস আলম, বগুড়া-১ আসনে লুৎফর রহমান সরকার, বরগুনা-২ আসনে জিয়াউল কবির দুলু, কিশোরগঞ্জ-৫ আসনে সেলিনা সুলতানা, শরিয়তপুর-২ আসনে এসএম বেলায়েত হোসেন, ময়মনসিংহ-৬ আসনে চৌধুরী মো. ইসহাক, ময়মনসিংহ-১০ আসনে এসএম সিরাজুল হক, মাদারীপুর-১ আসনে খাদেম রাজা।