ইংল্যান্ড থেকেই হজে যাচ্ছেন সাকিব

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯ | আপডেট: ৫:০৩:অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯
ফাইল ছবি

আসন্ন শ্রীলঙ্কা সিরিজে থাকছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

প্রধান নির্বাচক বলেন, ‘টানা ম্যাচ খেলার কারণে সাকিব খুবই ক্লান্ত হয়ে পড়েছে। তাই সে কিছুদিনের জন্য বিশ্রাম চেয়েছে। আমি যতটুকু জানি, সে হজ পালন করতে যাবে।’

বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষেই দলের অধিকাংশ খেলোয়াড় দেশে ফিরলেও পরিবারসহ ইংল্যান্ডে থেকে যান সাকিব। সেখান থেকেই তিনি হজে যাবেন বলেই জানা গেছে।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের দলগত পারফরম্যান্স আশানুরূপ না হলেও ব্যক্তিগত অর্জনে সাকিবের ঝুলি সমৃদ্ধ। ছিলেন আপন আলোয় উজ্জ্বল। সেরাদের কাতারে নাম লিখিয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা এ অলরাউন্ডার।

ব্যাট হাতে আট ম্যাচে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন। ব্যাক টু ব্যাক সেঞ্চুরিও করেছেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ফিফটি রানের ইনিংস খেলেছেন ৫টি। তেমনি বল হাতেও উজ্জ্বল ছিলেন সাকিব। ৮ ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। যেখানে পাঁচ উইকেট নিয়েছেন একবার। সেরা পারফর্ম ৫/২৯।

তাই এক কথায় বলা যায়, ২০১৯ বিশ্বকাপ দুহাত ভরে দিয়েছে সাকিবকে। তিনি নাম লিখিয়েছেন সেরাদের কাতারে। বিশ্বকাপে অলরাউন্ডারদের পারফরম্যান্স তালিকায় আছেন সেরা অবস্থানে।

অভিষেকের পর থেকে এখন পর্যন্ত মোট চারটি বিশ্বকাপ খেলেছেন সাকিব। ২৯ ম্যাচে ৪৫.৮৪ গড়ে করেছেন ১১৪৬ রান। উইকেট শিকার করেছেন ৩৪টি।

এদিকে, আসন্ন শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো আগামী ২৫, ২৭ ও ২৯ জুলাই দেশটির রাজধানী কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বলেই জানিয়েছে বিসিবি।

উল্লেখ্য, এই সিরিজে সাকিব ছাড়াও ইনজুরির কারণে মাহমুদউল্লাহকে এবং বিশ্বকাপের আগে বিয়ে করা লিটন দাসকে বিশ্রাম দেয়া হয়েছে।